২১ অক্টোবর, ২০২০ ১৭:০৫

রাতের আঁধারে প্রতিমা ভাঙচুর, পুনঃনির্মাণে ইউএনওর অনুদান

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

রাতের আঁধারে প্রতিমা ভাঙচুর, পুনঃনির্মাণে ইউএনওর অনুদান

ফরিদপুরের বোয়ালমারীতে একটি মন্ডপের দুর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে উপজেলার সাতৈর ইউনিয়নের কুন্ডু রামদিয়া গ্রামের কর্মকারপাড়ায় এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করেছে। 
এ ঘটনায় বুধবার মন্দির কমিটির সাধারণ সম্পাদক মিনাল কর্মকার বাদী হয়ে নয়ন শেখ (১৮) নামের এক তরুণকে প্রধান আসামি করে অজ্ঞাত আরো ৪/৫ জনের নামে মামলা করেছেন। 

বুধবার দুপুরে প্রতিমা পুনঃনির্মাণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ পরিষদের তহবিল থেকে ১০ হাজার টাকা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল সাহা ৫ হাজার টাকা মন্দির কমিটিকে অনুদান দিয়েছেন।
পুলিশ ও সরেজমিনে সূত্রে জানা গেছে, প্রতি বছরের ন্যায় এ বছরও কুন্ডু রামদিয়া কর্মকারপাড়া সার্বজনীন মন্দিরে টিনের বেড়া দিয়ে একটি অস্থায়ী দুর্গা মন্ডপ নির্মাণ করে পূজার আয়োজন করে। রাতে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ, মধুখালী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো.আনিসুজ্জামান, থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান, ইউপি চেয়ারম্যান মজিবর রহমানসহ উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

ইউএনও ঝোটন চন্দ বলেন, এ ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন ও হিন্দু সম্প্রদায়ের লোকজনকে নির্ভয়ে পূজা উদযাপন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়।
এ ব্যাপারে মন্দির কমিটির সাধারণ সম্পাদক মৃণাল কর্মকার জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে স্থানীয় কয়েকজন তরুণকে এ এলাকায় ঘুরতে দেখি। কিছুক্ষণ পরেই মন্দিরের প্রতিমার হাত ভেঙ্গে ফেলা হয়। ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি। 

এ ব্যাপারে বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মো.আমিনুর রহমান জানান, খবর পেয়েই রাতেই পুলিশ রামদিয়া গ্রামে অভিযান চালিয়ে প্রতিমা ভাঙচুরের ঘটনায় জড়িত সন্দেহে কুন্ডু রামদিয়া গ্রামের গাউজ শেখের ছেলে নয়ন শেখ (২০) ও ছিরু মৃধা ছেলে রাজু মৃধা (২৬) নামে দুইজনকে আটক করে। তিনি বলেন, এ ঘটনায় ওই মন্দির কমিটির সাধারণ সম্পাদক মৃণাল কর্মকার একটি মামলা দায়ের করেছেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর