Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০১৯ ০৬:১২
আপডেট : ১৩ জুন, ২০১৯ ০৯:৪৭

‌এবার যুক্তরাষ্ট্রে প্রকাশ্যে শিশুকে স্তন্যপানে বাধা!‌

অনলাইন ডেস্ক

‌এবার যুক্তরাষ্ট্রে প্রকাশ্যে শিশুকে স্তন্যপানে বাধা!‌
সন্তানসহ মিসটি ডাউগেরিউস

প্রকাশ্যে দুধের শিশুকে মায়ের স্তন্যপান নিয়ে এর আগে গোটা বিশ্ব একাধিক আন্দোলনের সাক্ষী থেকেছে। এবার মার্কিন যুক্তরাষ্ট্রের মতো প্রথম বিশ্বের দেশে প্রকাশ্যে স্তন্যপান নিয়ে সমস্যা দেখা গেছে। 

সমুদ্র সৈকতে বসে ১০ মাসের সন্তানকে স্তন্যপান করাচ্ছিলেন ৩২ বছরের মিসটি ডাউগেরিউস৷ অভিযোগ, সেসময় নিরাপত্তারক্ষীরা তাকে বলেন, এমন খোলামেলা অবস্থায় সেখানে বসে এমন কাজ করা যাবে না। সন্তানকে লালনপালন করার জন্য আড়াল কেন প্রয়োজন হবে? পালটা এই প্রশ্ন করেন তিনি। তাতে কোনো সদুত্তর দিতে না পেরে নিরাপত্তারক্ষীরা বারবার তাকে রিসর্টের ভিতরে যাওয়ার জন্য চাপ দেন বলে অভিযোগ করেন তিনি।

ঘটনাটি ঘটেছে টেক্সাসে। নিজের দুই সন্তান (‌৪ বছর ও ১০ মাস)‌ এবং ভাইপোকে নিয়ে টেক্সাসের নেসলার পার্ক ফ্যামিলি অ্যাকোয়াটিক সেন্টারে বেড়াতে গিয়েছিলেন ডাউগেরিউস। সুইসমস্যুট পরে সৈকতে বসেছিলেন তিনি। বড় ছেলেরা খেলাধুলো করছিল, ছোট ছেলেটির খিদে পেয়েছিল। তাই তিনি ছেলেকে খাওয়াতে শুরু করেন। আর সেখানেই এমন অপ্রীতিকর পরিস্থিতির মুখে পড়তে হয় তাকে।

এমন ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেও বেশি সময় লাগেনি। ডাউগেরিউসের মতো বহু নারী এর বিরুদ্ধে সুর চড়িয়েছেন। ডাউগেরিউস বলেন, ‘আশা করি, আমার ঘটনা থেকে সকলে আরও সজাগ হবেন। সন্তানকে স্তন্যপান করানো নারীর কাছে গর্বের বিষয়, লজ্জার নয়। তাহলে কেন আড়ালে যাব?’ 

টেক্সাস পুলিশ অবশ্য বলছে অন্য কথা। তারা জানায়, ওই নারীকে আড়ালে যেতে বলায় তিনিই নাকি ভয়ংকর রূপ ধারণ করেন। তার শরীরের উর্ধ্বাংশ একেবারেই উন্মুক্ত ছিল, তাতে আপত্তি ছিল নিরাপত্তা রক্ষীদের। আর এখানেই উঠছে প্রশ্ন।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য