১৯ জুন, ২০১৯ ০৯:১০

এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনা নিয়ে আমেরিকার হুমকি কাজে আসেনি: এরদোয়ান

অনলাইন ডেস্ক

এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনা নিয়ে আমেরিকার হুমকি কাজে আসেনি: এরদোয়ান

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান

তুরস্কের এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনা নিয়ে আমেরিকার হুমকি-আল্টিমেটাম কোনো কাজে আসেনি। মার্কিন হুমকি-ধামকি সত্ত্বেও আগামী মাসেই ওই রুশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা তুরস্কে পৌঁছাতে শুরু করবে বলে জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান।

রবিবার তুর্কি টিভি চ্যানেল এনটিভিতে প্রচারিত খবরে একথা জানানো হয় বলে জানিয়েছে রয়টার্স। 

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তায়্যিপ এরদোয়ান বলেছেন, আমি আশা করছি আগামী মাসের প্রথমার্ধ থেকেই রাশিয়ান ‘s-400’ মিসাইল ডিফেন্স সিস্টেমগুলো তুরস্কে পৌঁছাতে শুরু করবে।

এরদোয়ান তাজিকিস্তানে অনুষ্ঠিত এক সম্মেলনে যোগদান শেষে ফেরার পথে তাকে বহনকারী বিমানে সাংবাদিকদের বলেন, আমরা ‘S-400’ ইস্যু নিয়ে রাশিয়ার সঙ্গে আলোচনা করে ঐক্যমতে পৌঁছেছি।

তিনি এসময় ‘S-400’ তুরস্কে পৌঁছানোর সময় আগের চেয়ে বেশি নিশ্চিতভাবে উল্লেখ করেন। তাজিকিস্তানে সম্মেলনটির এক ফাঁকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।
এরদোয়ান জানান, তিনি চলতি মাসে অনুষ্ঠেয় ’G-20’  সম্মেলনে এটি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলবেন।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, কেউ পিছিয়ে পড়লে ভিন্ন সুরে কথা বলে। তাই কোনও ঝামেলা সামনে এলে আমরা তাৎক্ষণিক টেলিফোনে ট্রাম্পের সঙ্গে কথা বলে তা মিটিয়ে ফেলি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর