Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০১৯ ১৪:১১
আপডেট : ২৪ জুন, ২০১৯ ১৪:১২

যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরান হামলায় যোগ দিতে পারে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরান হামলায় যোগ দিতে পারে যুক্তরাজ্য

মার্কিন একটি গোয়েন্দা ড্রোন গুলি করে ভূপাতিত করার পর  ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে বর্তমানে যুদ্ধাবস্থা বিরাজ করছে। এরই মধ্যে ইরানে সামরিক হামলা চালানোর নির্দেশও দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অবশ্য, হামলা চালানোর আগ মুহূর্তে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন ট্রাম্প।

তবে হামলার সিদ্ধান্ত থেকে সরে এলেও পরিস্থিতি শান্ত হয়নি। শেষ পর্যন্ত যদি ইরানে হামলা চালায় যুক্তরাষ্ট্র, তাদের সঙ্গে যোগ দেবে ব্রিটেন।

ব্রিটেনের ক্ষমতাসীন কনজার্ভেটিভ দলের প্রধান ও পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচনের প্রতিযোগিতায় টিকে থাকা দুই প্রার্থীর মধ্যে অন্যতম পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট রবিবার রাতে এমন মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সামরিক হামলায় যোগ দেওয়ার কথা বিবেচনা করবে ব্রিটেন। এমন সমর্থনের অনুরোধ যদি করা হয় তাহলে ‘কেস-বাই-কেস ভিত্তিতে’ তা বিবেচনা করা হবে বলে তিনি নিশ্চয়তা দেন। খবর ডেইলি মেইলের।

দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী পদে অপর প্রার্থী হলেন লন্ডনের সাবেক মেয়র, সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন।

ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে ভয়াবহ উত্তেজনার মধ্যেই গত সপ্তাহে আকাশসীমা লঙ্ঘনের অভিযোগে যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা ড্রোন গুলি করে ভূপাতিত করে ইরান। এরপর থেকেই যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে দুই দেশের মধ্যে। এরই মধ্যে ইরানের ক্ষেপণাস্ত্র ও রকেট সিস্টেমে পূর্ণ হামলা চালিয়েছে পেন্টাগন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য