সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জলদস্যুদের কবল থেকে রক্ষা পেতে সাগরে ঝাঁপ

বরগুনা ও পাথরঘাটা প্রতিনিধি

জলদস্যুদের কবল থেকে রক্ষা পেতে সাগরে ঝাঁপ

বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়ার সময় জলদস্যুরা হামলা চালালে সাগরে ঝাঁপিয়ে পড়েছিলেন ৯ জেলে। গত শুক্রবার রাত আড়াইটার দিকে পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পায়রাবন্দর থেকে পশ্চিমে বয়া এলাকায় এ ঘটনা ঘটে। তারপর কেটে গেছে ৪৮ ঘণ্টারও বেশি সময়, কিন্তু এখনো সন্ধান মেলেনি ওই জেলেদের।

তাদের সন্ধানে গতকাল দুপুরে কোস্টগার্ড ও র‌্যাব যৌথ উদ্ধার অভিযানে নেমেছে। এ সময় একটি ট্রলার ও একটি স্পিডবোট নিয়ে তারা সাগরের উদ্দেশ্যে রওনা হন। নিখোঁজ জেলেরা হলেন- কাইউম জোমাদ্দার (৩৫), ইয়াছিন জোমাদ্দার (৩২), আবুল কালাম (৫৮), শফিকুল মাঝি (৩৫), খাইরুল ইসলাম (৪০), আবদুল আলীম (৫৫), ফরিদ (৩৮), আবদুল হাই (৪০)। অপর জেলের নাম জানা যায়নি।

জানা গেছে, হমলার সময় সশস্ত্র ২৫ থেকে ৩০ জনের একদল জলদস্যু ট্রলারে থাকা ১৮ জন জেলের ওপর এলোপাতাড়ি গুলি চালায় এবং তাদের কুপিয়ে জখম করে। তখনই ৯ জেলে সাগরে ঝাঁপিয়ে পড়েন। এরপর শনিবার রাত ৮টার দিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফিরে আসা আহত ৯ জেলেকে চিকিৎসা দেওয়া হয়। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়।

অভিযান সম্পর্কে র‌্যাব-৮ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ বলেন, কোস্টগার্ড ও র‌্যাব যৌথভাবে উদ্ধার অভিযানে কাজ করছে। একটি টিম তথ্যপ্রযুক্তির মাধ্যমেও কাজ করছে। আমাদের উদ্ধার অভিযান অব্যাহত আছে। বরগুনা জেলা পুলিশ সুপার আ. ছালাম বলেন, ফিরে আসা জেলেদের জবানবন্দি নেওয়া হয়েছে। তাদের সার্বিক আইনি সহায়তা দিতে আমরা প্রস্তুত।

সর্বশেষ খবর