সোমবার, ৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

বক্তার জিহ্বা কর্তনের চেষ্টা, মুমূর্ষু অবস্থায় ঢাকায় ভর্তি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শরীফুল ইসলাম ভূঁইয়া (৩৬) নামে এক ইসলামী বক্তা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন। এ সময় তারা বক্তার জিহ্বা কর্তনের চেষ্টা চালায়। শনিবার গভীর রাতে উপজেলার আজমপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি সদর উপজেলার চাপুইর গ্রামের মাওলানা আবদুর রশিদ ভূঁইয়ার ছেলে ও বিজয়নগর উপজেলার শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার আরবি বিভাগের প্রভাষক।

আহত শরীফুলের ছোট ভাই মওদুদুল ইসলাম ভূঁইয়া বলেন, শনিবার রাতে জেলার বিজয়নগর উপজেলার দৌলতবাড়ির চাউরা এলাকায় একটি মাহফিলে বক্তা হিসেবে যোগ দিয়েছিলেন। সেখান থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে আখাউড়া উপজেলার আজমপুর রেলস্টেশনের পাশে সাত-আটজন তার গতিরোধ করে অতর্কিত হামলা চালায়। এ সময় তারা শরীফুলের জিহ্বার বেশির ভাগ অংশ কেটে ফেলে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। তার সঙ্গে থাকা উবায়দুল্লা (৩৪) নামের অন্য একজন আহত হন।

আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল বলেন, পূর্ব পরিকল্পনা করে এমন হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দ্রুত হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুল ইসলাম হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখনো অভিযোগ পাইনি। পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর