বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সিটিতে ভোটের হিসাবনিকাশ

রাজশাহীতে ভোটের মাঠে শুধুই লিটন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে ভোটের মাঠে শুধুই লিটন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এবারও দলটি মনোনয়ন দিয়েছে তিনবারের প্রার্থী ও দুবারের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে। তাকে ঘিরেই ঐক্যবদ্ধ স্থানীয় আওয়ামী লীগ। ইতোমধ্যে দলীয় নানা কর্মসূচিতে অংশ নিয়ে একরকম প্রচারণায় নেমেছেন তিনি। তবে এখন পর্যন্ত অন্য কোনো রাজনৈতিক বা স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা বা ঘোষণা আসেনি। ফলে ভোটের মাঠে এখন শুধু লিটনই।

আওয়ামী লীগের স্থানীয় নেতারা বলছেন, যারা মনোনয়ন চেয়েছিলেন তাদের গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা এবং বিতর্কমুক্ত কি না সেটা বিবেচনা করেই প্রার্থী বাছাই করা হয়েছে। শুরুতে কিছুটা বিভেদ থাকলেও এখন সবাই দলের সিদ্ধান্ত মেনে দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, যোগ্যতা, দক্ষতা, জনপ্রিয়তা এবং বিভিন্ন জরিপ বিবেচনায় নিয়ে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। শেষ পর্যন্ত সবাই দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে চতুর্থবারের মতো দলের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। লিটনকে দলীয় মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে মিছিল হয়েছে। এখন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর সঙ্গে চলছে মতবিনিময়। নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন বলেন, তারা ভোটের মাঠে নেমেই গেছেন। নিজেদের মধ্যে যে আলোচনা, সেটি এখন তারা করছেন। প্রার্থী নিজে এসব মতবিনিময় সভায় থেকে নানা পরামর্শ দিচ্ছেন। মনোনয়নপত্র জমা ও প্রতীক বরাদ্দের পর তারা ভোটারদের বাড়ি বাড়ি যাবেন।

আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে নানা কর্মসূচি তারা করছেন। বিএনপি নির্বাচনে আসবে- এমন ভাবনা থেকেই তারা প্রস্তুতি নিচ্ছেন। তারা নির্বাচনে না আসার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত কাউকে না কাউকে সমর্থন দিয়ে মাঠে থাকবে। তবে নগরবাসী মেয়র নির্বাচনে কোনো ভুল করবে না।

সর্বশেষ খবর