শিরোনাম
১ জানুয়ারি, ২০২৩ ০৯:৪৯

সিডনি টেস্টে দলে নেই দক্ষিণ আফ্রিকার ডি ব্রেইন

অনলাইন ডেস্ক

সিডনি টেস্টে দলে নেই দক্ষিণ আফ্রিকার ডি ব্রেইন

টিয়ারনিস ডি ব্রেইন।

নতুন বছরের শুরুতে সুসংবাদের অপেক্ষায় টিয়ারনিস ডি ব্রেইন। প্রথমবারের মতো বাবা হতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার এই ব্যাটসম্যান। তাই অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে যাচ্ছেন তিনি।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগামী বুধবার শুরু হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ টেস্ট। হোয়াইটওয়াশ এড়ানোর অভিযানে এই ম্যাচে ডি ব্রেইনকে ছাড়াই খেলতে হবে সফরকারীদের।

মেলবোর্নে ‘বক্সিং ডে’ টেস্টে রাসি ফন ডার ডাসেনের জায়গায় তিন বছরের বেশি সময় পর মূল একাদশে সুযোগ পান ডি ব্রেইন। ইনিংস ও ১৮২ রানের ব্যবধানে হেরে যাওয়া ওই ম্যাচের প্রথম ইনিংসে ১২ ও দ্বিতীয়ভাগে ২৮ রান করে আউট হন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান।

ডি ব্রেইনের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার একাদশে একটি পরিবর্তন নিশ্চিত। তার জায়গায় একাদশে ফিরতে পারেন ফন ডার ডাসেন। ব্রিসবেনে প্রথম টেস্টের দুই ইনিংসে ৫ ও ০ রান করে জায়গা হারিয়েছিলেন তিনি।

প্রায় তিন বছর পর টেস্ট খেলার সম্ভাবনা জেগেছে হাইনরিখ ক্লাসেনেরও। ২০১৯ সালের অক্টোবরে ভারতের বিপক্ষে অভিষেকের পর এই সংস্করণে আর ম্যাচ খেলার সুযোগ পাননি ৩১ বছর বয়সী এই কিপার-ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়া সফরে ব্যাটিং ব্যর্থতায় ভুগছে দক্ষিণ আফ্রিকা। দুই ম্যাচে জোড়া ফিফটিতে দলের পক্ষে সর্বোচ্চ ১৪৯ রান করেন কিপার-ব্যাটসম্যান কাইল ভেরেইনার। এছাড়া একশ ছাড়াতে পেরেছেন কেবল টেম্বা বাভুমা। তার সংগ্রহ ১৩৩ রান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর