২৯ ডিসেম্বর, ২০২৩ ০৮:৪৯

সহসা অবসরের ভাবনা নেই, রোনালদোর লক্ষ্য এবার ‘২৫০’ ম্যাচ

অনলাইন ডেস্ক

সহসা অবসরের ভাবনা নেই, রোনালদোর লক্ষ্য এবার ‘২৫০’ ম্যাচ

ক্রিস্তিয়ানো রোনালদো

কথপোকথন কিছুদিন আগের, তখনও পর্তুগালের হয়ে ২০০ ম্যাচ খেলা হয়নি ক্রিস্তিয়ানো রোনালদোর। এরই মধ্যে দুইশ’র মাইলফলক তিনি পেরিয়ে গেছেন, কিন্তু বয়স ৩৮ বলে প্রশ্নটা প্রায়ই ওঠে-কবে বুটজোড়া তুলে রাখবেন রোনালদো? পর্তুগাল কোচ রবের্তো মার্তিনেস অবশ্য অতীতের সেই আলাপচারিতার প্রসঙ্গ টেনে জানালেন, সহসা অবসরের ভাবনা নেই রোনালদোর!

এই বয়সেও সেই একই ক্ষুধা নিয়ে ছুটছেন রোনালদো। একের পর এক গোল করছেন; দলকে এনে দিচ্ছেন জয়ের স্বাদ। এ বছরই যেমন রেয়াল মাদ্রিদের এই সাবেক তারকা শেষ করতে যাচ্ছেন ক্লাব ও জাতীয় দল মিলিয়ে পুরুষ ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি গোল করে; বর্তমানে তার গোল সংখ্যা ৫৩টি!

পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড রোনালদোরই, কিন্তু ২৫০-এর বৃত্ত পূরণ করতে হলে তাকে খেলতে হবে আরও ৪৫টি ম্যাচ। যা সহজ কথা নয় মোটেও। কিন্তু কঠিন পথ পেরিয়ে লক্ষ্যে পৌঁছুনোর প্রবল তাড়নাও আছে এই ফরোয়ার্ডের মধ্যে। অতীতের আলাপচারিতার প্রসঙ্গ ধরে ফ্রেডি লুজেনবার্গকে দেওয়া সাক্ষাৎকারে পর্তুগাল কোচ জানালেন রোনালদোর ভবিষ্যৎ ভাবনা।

ফ্রেডি লুজেনবার্গ বলেন, সে (তখন) জাতীয় দলের হয়ে ২০০ ম্যাচ খেলার খুব কাছাকাছি ছিল; এটা এমন কিছু, যেটা অতীতে কেউ অর্জন করেনি। অবশ্যই আমাদের আলোচনা ছিল ব্যক্তিগত, কিন্তু সেই আলোচনার একটা বিষয় আমি প্রকাশ করতে পারি, যেটা সে বলেছিল আমাকে। আমি তাকে জিজ্ঞেস করেছিলাম, ২০০ ম্যাচের মাইলফলকে পৌঁছানো নিয়ে তার আগ্রহ আছে কি না... এবং সে আমাকে বলল- ২৫০ ম্যাচ নিয়ে আগ্রহী আমি।”

মানেটাও পরিষ্কার, ২০২৬ বিশ্বকাপ খেলার ভাবনা এখনও ভালোভাবেই মাথায় আছে রোনালদোর। যদিও পথটা কঠিন, কিন্তু অসম্ভব নয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর