Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৪৯ অনলাইন ভার্সন
রবিবার থেকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু
ভিডিও কনফারেন্সের মাধ্যমে কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
গাজীপুর প্রতিনিধি :
রবিবার থেকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু

রবিবার থেকে নব গঠিত আটটি থানা এলাকা নিয়ে যাত্রা শুরু হচ্ছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম। এ দিন সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে জানা গেছে। এ জন্য গাজীপুর জেলা পুলিশ লাইন্স ময়দানে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশি-বিদেশী খ্যাতনামা শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। অনুষ্ঠানের এ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, এডঃ রহমত আলী এমপি, সিমিন হোসেন রিমি এমপি, পুলিশের আইজিপি ডঃ মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি আখতারউজ্জামান, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর আওয়মীলীগের সভাপতি এ্যাডভোকেট মো:  আজমত উল্লা খান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন সবুজ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ওআই এম বেলালুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। আর এ উদ্বোধনের মধ্য দিয়েই যাত্রা শুরু হবে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের।

তিনি আরও জানান, ইতিমধ্যে জিএমপিতে ১হাজার ১৫২জনের লোকবল নিয়োগ করা হয়েছে। এছাড়া তাদের পদায়ন, থানার জন্য ভবন ভাড়াসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। একই সঙ্গে গাজীপুর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত আটটি থানার আয়তন নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow