Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৯ ২৩:২২
আপডেট : ১৯ মার্চ, ২০১৯ ০০:১২

বান্দরবানের ছয় উপজেলায় আওয়ামী লীগ, একটিতে স্বতন্ত্র

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানের ছয় উপজেলায় আওয়ামী লীগ, একটিতে স্বতন্ত্র

বান্দরবানে শান্তিপূর্ণ ভাবে উপজেলা নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে জেলার সাত উপজেলার মধ্যে ৬টিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। আলীকদম উপজেলায় বিজয় হয়েছেন বিএনপি স্বতন্ত্র প্রার্থী মো: আবুল কালাম।

এবার নির্বাচনে ৭ উপজেলায় চেয়ারম্যান পদে ১৭ জন পুরুষ, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। বান্দরবান সদর থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ কে এম জাহাঙ্গীর নৌকা প্রতীকে ১৫ হাজার ৩৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুছ পেয়েছেন ৯ হাজার ২৯৬ ভোট।

রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীকে চহাই মং মারমা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ৭ হাজার ৯২৬ ভোটে। নিকটতম প্রতিদ্বন্দ্বী জনসংহতি সমিতি থেকে স্বতন্ত্র প্রার্থী ক্যবামং পেয়েছেন ৪ হাজার ৬৬৩ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সমর্থিত আথুই মং মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ক্রইচিং প্রু মারমা।

রুমা উপজেলাতেও বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী উহ্লাচিং মারমা। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৫৬০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দী জনসংহতি সমিতি থেকে স্বতন্ত্র প্রার্থী অংথোয়াইচিং মারমা আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯৭৫ ভোট।

এদিকে থানচিতে আওয়ামী লীগ প্রার্থী থোয়াইহ্লামং মারমা নৌকা প্রতীকে ৫ হাজার ৮৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকতম প্রতিদ্বন্দী স্বতন্ত্রী প্রার্থী ক্যহ্লাচিং মারমা হেলিকপ্টার প্রতীকে ৩ হাজার ২৩৪ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জনসংহতি সমর্থিত চসা থোয়াই মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নুমে প্রু মারমা।

লামায় আওয়ামী লীগ প্রার্থী মোস্তফা জামাল নৌকা প্রতীকে ৪৭ হাজার ২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আলমগীর পদ্মফুল প্রতীকে ৩৪০ ভোট পেয়েছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্তিত জাহেদ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত মিলকী রানী দাশ নির্বাচিত হয়েছে।  
নাইক্ষ্যংছড়িতেও নৌকা প্রতীতে আওয়ামী লীগ প্রার্থী শফিউল্লাহ ১২ হাজার ১৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকতম স্বতন্ত্র প্রার্থী আবু তাহের কোম্পানী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬২১ ভোট।

আলীকদমে ৯হাজার ১৮১ ভোট পেয়ে বিজয় হয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী মো: আবুল কালাম। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের জামাল উদ্দিন নৌকা নিয়ে পেয়েছেন ৮হাজার ৩২৯ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম জানান, কয়েকটি কেন্দ্রে দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য