Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১০:১০
আপডেট : ১৯ মার্চ, ২০১৯ ১১:৪৫

বিলাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নিহত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

বিলাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নিহত

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। নিহতের নাম- সুরেশ কান্তি তংঞ্চঙ্গ্যা। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিলাইছড়ি উপজেলার বিলাইছড়ি ফারুয়া এলাকার আলিক্ষিয়ংয়ে এই ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনের কাজ শেষে করে সুরেশ কান্তি তংচঙ্গ্যা স্পিট বোটে করে নিজ বাড়ি ফিরছিলেন। এসময় তাকে বহনকারি স্পিট বোটটি বিলাইছড়ি ফারুয়ার আলিক্ষিয়ং এলাকা পৌঁছালে সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এসময় তার স্ত্রী ও সন্তানও বোটে ছিলেন। সন্ত্রাসীরা তার মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল ত্যাগ করে।

সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইকবাল জানান, সুরেশ কান্তি তংঞ্চঙ্গ্যা সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালে প্রেরণ করা হচ্ছে।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর এ ঘটনার জন্য শান্তি চুক্তিকারী সন্তু লারমার সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছে। এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওয়াতায় আনার জন্য প্রশানের কাছে দাবি জানান। এছাড়া এ হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে তাদের আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এদিকে, রাঙামাটি উপজেলা নির্বাচনকে ঘিরে পাহাড়ে একের পর হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন। পাহাড়ে নিরাপত্তা ব্যবস্থা করার জন্য আইন-শৃঙ্খলাবাহিনী তৎপর রয়েছে বলে জানান রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য