Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১৭:৩২

পাবনায় চাঞ্চল্যকর হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি:

পাবনায় চাঞ্চল্যকর হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

পাবনার সুজানগর উপজেলার খয়রান এলাকায় চাঞ্চল্যকর ইলিয়াছ (১৩) হত্যা মামলায় আদালত তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছে।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২য় এর বিচারক সালমা খাতুন এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে দুইজন আদালতে হাজির ছিল। দন্ডপ্রাপ্তরা হলেন- খয়রান এলাকার আফাজ উদ্দিন মন্ডলের ছেলে আলহাজ্ব হোসেন, একই এলাকার আকবর আলী মল্লিকের ছেলে সাইদুল ইসলাম। অপর আসামী মাবুদ র্দীর্ঘদিন ধরেই পালাতক রয়েছে। 

মামলার বিবরণে জানা যায়, জেলার সুজানগর উপজেলার খয়রান গ্রামের হামিদুল হকের ১৩ বছরের ছেলে সন্তান ইলিয়াছকে ২০০৭ সালের ১৫ জুলাই তাদের বাড়ির রাখাল টিভি দেখার কথা বলে বাড়ি থেকে অন্যত্র নিয়ে যায়। এর দুইদিন পরে বাড়ির পার্শ্ববর্তী একটি বিল থেকে পুলিশ ইলিয়াছের গলাকাটা মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় একই এলাকার মাবুদ আলী, আলহাজ্ব হোসেন ও সাইদুল ইসলামকে আসামী করে মামলা করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক র্দীঘ তদন্ত শেষে ২০০৭ সালের ২৩ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করে। 

দীর্ঘ শুনানি শেষে আদালতের বিজ্ঞ বিচারক মঙ্গলবার এই রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি খোন্দকার আ. জাহিদ রানা এবং আসামি পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী গোলাম হাসনায়েন।   

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য