২৯ মার্চ, ২০২০ ১৫:৩৪
করোনা আতঙ্কে হাসপাতাল ছাড়ছে রোগীরা

বোয়ালমারীতে ৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে ৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত

রোগীরা চলে যাওয়ায় ফাঁকা বেড।

করোনা আতঙ্কে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছেড়ে যাচ্ছে রোগীরা। অপরদিকে, করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে ৫ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড।
 
৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অতীতে সব সময় থাকতো উপচে পড়া ভিড়। আউটডোরে প্রতিদিন ২৫০ থেকে ৩০০ রোগী দেখা হতো। ভর্তি থাকতো ৭০-১০০জন। বর্তমানে পাল্টে গেছে সেই দৃশ্যপট। আউটডোরে রোগীর ভিড় নেই। ওয়ার্ডগুলো প্রায় শূণ্য কোঠায়। 
 
আজ রবিবার সকালে হাসপাতালে গিয়ে জানা যায়, এ স্বাস্থ্য কমপ্লেক্স ৫০০ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) চেয়ে আবেদন করলেও পেয়েছেন মাত্র দশটি। ইতিমধ্যে বোয়ালমারী উপজেলা প্রশাসন হাসপাতালে ব্যবহারের জন্য ২৭ টি ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) দিয়েছে। 
 
এছাড়া কেউ যেন আতঙ্কিত না হয়, জরুরী প্রয়োজন ছাড়া হাসপাতালে না আসে, সকলকে ঘরে থাকার আহ্বান জানিয়ে এবং জরুরী প্রয়োজনে ফোন করার জন্য মোবাইল নম্বর দিয়ে হাসপাতালের পক্ষ থেকে সারা উপজেলায় মাইকিং করতে দেখা গেছে।  
 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বলেন, করোনা আতঙ্কের কারণে রোগীরা হাসপাতালে ভর্তি থাকতে চাচ্ছে না। যদিও এখন পর্যন্ত এ উপজেলায় করোনায় আক্রান্ত বা সংক্রমণ হয়েছে এ রকম উপসর্গ নিয়ে কেউ হাসপাতালে আসেনি। তারপরও ৫ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। 
 
 
 
বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর