৩০ মার্চ, ২০২০ ১৩:২০

কুষ্টিয়ায় শ্বাসকষ্ট, সর্দি-জ্বর নিয়ে একজনের মৃত্যু, ১০ বাড়ি লকডাউন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় শ্বাসকষ্ট, সর্দি-জ্বর নিয়ে একজনের মৃত্যু, ১০ বাড়ি লকডাউন

ফাইল ছবি

কুষ্টিয়ায় শ্বাসকষ্ট, সর্দি-জ্বর ও গলাব্যথা জনিত কারনে ৪০ বছর বয়সী এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল ৯টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।  এঘটনায় মৃত ব্যক্তির শহরের চৌড়হাস্থ ভাড়াবাড়ির দু’পাশের ৫টি করে ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোসাঃ নূরুন-নাহার বেগম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। পরিবারের বরাত দিয়ে তিনি জানান, নিহত ব্যক্তি গত তিন দিন ধরে সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। হাসপাতালে নিয়ে আসার আগেই মৃত্যু হয় তার। শহরের চৌড়হাস এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকতেন তিনি। করোনাভাইরাস আক্রান্ত কিনা পরিক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হবে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, মৃত ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ  করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়ম মেনে লাশ দাফন করা হবে। 
 
কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোনে জানিয়েছেন, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়ম মেনে মৃত ব্যক্তি লাশ দাফন করা হবে। তার শহরের চৌড়হাস্থ ভাড়া বাড়ীর দু’পাশের ৫টি করে ১০টি বাড়ী লক ডাউন করা হয়েছে। ঢাকা থেকে রিপোর্ট আসা পর্যন্ত এ ব্যবস্থা চলবে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর