২১ অক্টোবর, ২০২০ ১৭:১৮

হবিগঞ্জে জাতীয় বাজেট প্রক্রিয়ার বিকেন্দ্রিকরণের লক্ষ্যে মিডিয়া সংলাপ

হবিগঞ্জ প্রতিনিধি


হবিগঞ্জে জাতীয় বাজেট প্রক্রিয়ার বিকেন্দ্রিকরণের লক্ষ্যে মিডিয়া সংলাপ

‘জাতীয় বাজেট প্রক্রিয়ার বিকেন্দ্রিকরণের লক্ষে জাতীয় নীতিমালা কাঠামো বিশ্লেষণ ও জনবান্ধব বাজেট বাস্তবায়নে’ হবিগঞ্জে এক মিডিয়া সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে শহরের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের সভাকক্ষে গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সহযোগিতায় ও এসডিএম ফাউন্ডেশনের উদ্যোগে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

এসডিএম ফাউন্ডেশনের চেয়ারম্যান সুব্রত দাস বৈষ্ণবের সভাপতিত্বে ও সাংবাদিক শরীফ চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির, সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মো. ফরিয়াদ ও সৈয়দ এখলাছুর রহমান খোকন।

এছাড়াও আরো ২৫ জন গণমাধ্যমকর্মী এ সংলাপে অংশ নেন। আলোচনায় হবিগঞ্জ জেলার উন্নয়নে বিভিন্ন বিষয় উঠে আসে।

বক্তারা বলেন, জেলার প্রান্তিক অঞ্চলসমূহের নারীদের ক্ষমতা বৃদ্ধি করতে হবে। বিশেষ করে পিছিয়ে পড়া হাওর অঞ্চলের নারীদের অর্থনৈতিক কার্যক্রমের সাথে যুক্ত করতে হবে।

বানিয়াচংয়ের লক্ষীবাউর হাওর, বিথঙ্গলের বড় আখড়া, সাগরদীঘি ও রাজবাড়িকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুললে সুবিধাবঞ্চিত ওই এলাকার মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে। পাশাপাশি সরকারের রাজস্ব আয়ও বৃদ্ধি হবে। হবিগঞ্জের দরিদ্র মৎস্যজীবী সম্পদ্রায় ও চা শ্রমিক জনগোষ্ঠীর জীবনমান উন্নতিকল্পে বাজেটে বিশেষ নজর দিতে হবে।

 

করোনা ভাইরাসের কারণে হবিগঞ্জের সংবাদমাধ্যম ও গণমাধ্যমকর্মীরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন। এনিয়ে আগামী বাজেটে বিশেষ প্রণোদনার ব্যবস্থা রাখার জন্য দাবি জানান বক্তারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর