১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৩২

ভূরুঙ্গামারীতে দাফনের পাঁচ মাস পর নারীর অক্ষত লাশ উদ্ধার!

কুড়িগ্রাম প্রতিনিধি

ভূরুঙ্গামারীতে দাফনের পাঁচ মাস পর নারীর অক্ষত লাশ উদ্ধার!

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দাফনের পাঁচ মাস পর কবর থেকে অক্ষত অবস্থায় এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। উপজেলার কালজানি নদীর তীব্র ভাঙনে কবরের এক পাশ ভেঙে গিয়ে লাশের পিছনের পায়ের দিকে বেড়িয়ে গেলে স্থানীয়রা ওই নারীর অক্ষত অবস্থায় লাশটি দেখতে পান।

এরপর পরই স্থানীয়রাসহ উৎসুক জনতার মাঝে লাশ দেখতে ভিড় জমে যায়। গতকাল বুধবার বিকালে উপজেলার শিলখুড়ি ইউনিয়নের উত্তর ধলডাঙ্গা গ্রামের সাবেক ইউপি সদস্য আমবাজ আলীর বাড়ির পারিবারিক কবরস্থান থেকে লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, ৫ মাস আগে ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আমবাজ আলীর স্ত্রী মারা যান। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কিন্তু সম্প্রতি কালজানি নদীর তীব্র নদী ভাঙনে ওই কবরের একপাশ ভেঙে লাশের একাংশ বেরিয়ে আসে। এলাকার মানুষ অক্ষত অবস্থায় লাশটি দেখতে পান।

এলাকাবাসীরা নদী ভাঙনের কবল থেকে ওই অক্ষত লাশটি স্থানান্তরের সিদ্ধান্ত নেন। লাশ নতুন করে দাফন করতে আসা শিলখুড়ি ইউনিয়নের বাসিন্দা লুৎফর রহমান জানান, ওই নারীর লাশের গায়ে কোনো রকম দুর্গন্ধ নেই। এছাড়া কাফনের কাপড়েও কোনো পরিবর্তনও হয়নি। সম্পূর্ণ অক্ষত থাকায় ওই কাপড়েই তাকে দাফন করা হয়। তিনি মারা যাওয়ার পাঁচ মাস পরেও অক্ষত লাশ দেখে অবাক।

এ ব্যাপারে শিলখুড়ি ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ বলেন, এ রকম অলৌকিক ঘটনার কথা লোকমুখে শুনেছি। এবার নিজের চোখে বিষয়টি দেখার সুযোগ হল। তবে শুনেছি ওই নারী অত্যন্ত দানশীল মহিলা ছিলেন। পাঁচ ওয়াক্ত নামাজের পাশাপাশি তিনি নিয়মিত তাহাজ্জুদ নামাজ পড়তেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর