২৪ আগস্ট, ২০১৯ ২০:৪১

কুমিল্লায় ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৮ ডেঙ্গু রোগী

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৮ ডেঙ্গু রোগী

কুমিল্লায় কমতে শুরু করেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। শনিবার বিকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালসহ জেলার সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে ১৮ জন ডেঙ্গু রোগী। 

যেখানে গত পাঁচ দিন আগেও ২৪ ঘণ্টায় ভর্তি হতো প্রায় ৪০ জন ডেঙ্গু রোগী। কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। 

ডা. মো. মুজিবুর রহমান বলেন, আগের তুলনায় কুমিল্লাতে ডেঙ্গু রোগীর সংখ্যা অনেক বেশি কমতে শুরু করেছে। তবে ডেঙ্গু সম্পর্কে সকলকে সব সময় সতর্ক থাকতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

তিনি জানান, এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কুমিল্লার সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে মোট ভর্তি হয়েছেন ৯৬১ জন রোগী। বর্তমানে ৬০ জন রোগী কুমেক হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এই পর্যন্ত কুমিল্লা থেকে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়েছেন ৯০১ জন রোগী। তবে কুমিল্লায় চিকিৎসাধীন অবস্থায় কোনো ডেঙ্গু রোগী মারা যায়নি।

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শুধুমাত্র কুমেক হাসপাতালে এই পর্যন্ত ভর্তি হয়েছেন ৭০৯ জন রোগী। এদের মধ্যে চিকিৎসা শেষে কুমেক হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৬৬৮ জন রোগী। শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভর্তি হয়েছেন ৫ জন রোগী। বর্তমানে কুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪১ জন রোগী।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর