২১ জুলাই, ২০১৯ ০৬:৩৯

হ্যাজার্ডের তুলনায় নেইমার ভালো : মার্সেলো

অনলাইন ডেস্ক

হ্যাজার্ডের তুলনায় নেইমার ভালো : মার্সেলো

নেইমার ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যান। কিন্তু প্যারিসে সুখে নেই ব্রাজিল ফরোয়ার্ড। দল ছাড়তে চান তিনি। পিএসজি কোচও তা স্বীকার করেছেন। বার্সেলোনা তার জন্য বিভিন্ন দাম হাঁকছে। সঙ্গে দু'জন ফুটবলার। কিন্তু পিএসজি নগদ অর্থ চায়। এর আগে রিয়াল মাদ্রিদ নেইমারকে দলে আনার গুঞ্জনে গা ভাসালেও এখন সরে গেছে। তবে মার্সেলো মনে করেন, এডেন হ্যাজার্ডের চেয়ে ভালো ফুটবলার নেইমার। জাতীয় দলের সতীর্থ নেইমার যদি রিয়ালে আসেন তিনি স্বাগত জানাবেন।

মার্সেলো বলেন, 'এডেন শীর্ষ পর্যায়ের ফুটবলার। দারুণ দক্ষ তিনি। নেইমারের মতো তারও সেরা পাঁচে থাকার যোগ্যতা আছে। তবে আমার কাছে হ্যাজার্ডের চেয়ে নেইমারই এগিয়ে। তারা দু'জনই অবশ্য দারুণ খেলোয়াড়। তাদের মধ্যে তুলনাটা কঠিন।' 

মার্সেলোর মতে, হ্যাজার্ডের সেরা হওয়ার সুযোগ আছে। যদি তিনি তার গতি ধরে রাখতে পারেন তবে সেরাদের কাতারে যাবেন। কিন্তু নেইমার এরই মধ্যে সেই কাতারে চলে গেছেন।

নেইমার ২০১৩-১৭ মৌসুম পর্যন্ত বার্সার হয়ে খেলেছেন। ১৮৬ ম্যাচ খেলে গোল করেছেন ১০৫টি। স্প্যানিশ এই ক্লাবের হয়ে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ এবং কোপা ডেল রে' জিতেছেন। পিএসজি গিয়ে দুই মৌসুমেই লিগ ওয়ান শিরোপা জিতেছেন। কিন্তু নেইমার এবং তার দলের জন্য চ্যাম্পিয়নস লিগ অধরা থেকেই গেছে। নেইমারের ইনজুরিও এর পেছনের একটা কারণ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর