শিরোনাম
২১ জুলাই, ২০১৯ ১১:৫৩

সেমিতে হারের দায় নিজের উপর নিয়েছিল, মুখ খুললেন জাদেজার স্ত্রী

অনলাইন ডেস্ক

সেমিতে হারের দায় নিজের উপর নিয়েছিল, মুখ খুললেন জাদেজার স্ত্রী

ফাইল ছবি

বিশ্বকাপের সেমিফাইনালে তার লড়াই দেখেছিল ক্রিকেট বিশ্ব। প্রায় হেরে যাওয়া খেলাকেও জয়ের কাছে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু শেষ মুহূর্তে আউট হয়ে যান। আর তারপর নাকি বেশ কিছুক্ষণ শান্ত করা যাচ্ছিল না ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। হারের দায় নিজের মাথায় নিয়ে বসেছিলেন তিনি। 

এমনটাই জানিয়েছেন জাদেজার স্ত্রী রিভাবা জাদেজা। সম্প্রতি এক সাক্ষাৎকারে জাদেজার স্ত্রী বলেন, “আউট হয়ে ফেরার পর থেকে শান্ত করা যাচ্ছিল না জাদেজাকে। বারবার বলছিল, আমি আউট না হলে হয়তো ম্যাচটা জিততে পারতাম। হারের দায় নিজের উপর নিয়ে বসেছিল। অনেক বোঝানোর পর শান্ত করি তাকে।”

এই সাক্ষাৎকারে বড় ম্যাচে জাদেজার ভূমিকার প্রশংসাও শোনা যায় স্ত্রীর মুখে। তিনি বলেন, “আপনারা লক্ষ্য করলে দেখবেন ও বড় ম্যাচের ক্রিকেটার। গুরুত্বপূর্ণ ম্যাচে বারবার দলকে জিতিয়েছে ও। ২০১৩ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিল রবীন্দ্র।”

চলতি বিশ্বকাপে ভারত বেরিয়ে গেলেও সেমিফাইনালে জাদেজার লড়াইকে কুর্নিশ জানিয়েছিল ক্রিকেট দুনিয়া। জাদেজা যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ৬ উইকেটে ৯২। সেখান থেকে ধোনির সঙ্গে ১১৬ রানের পার্টনারশিপ গড়েন জাড্ডু। তার ব্যাট থেকে বেরিয়ে আসে ৫৯ বলে ৭৭ রান। শেষ দিকে ম্যাট হেনরির বলে ছয় মারতে গিয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তারপর ধোনি আউট হতেই ভারতের জয়ের আশা শেষ হয়ে যায়।

আউট হওয়ার পর মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময়েই জাদেজার চোখেমুখে হতাশা ধরা পড়ছিল। তিনি বুঝতে পারছিলেন, আর কিছুক্ষণ থাকতে পারলে হয়তো দলকে ফাইনালে নিয়ে যেতেন। যদিও এই ইনিংসের পর বিভিন্ন মহল থেকে জাদেজার জন্য প্রশংসা ভেসে আসছিল। কিন্তু তারপরেও নিজেকে সামলাতে পারছিলেন না ভারতের এই অলরাউন্ডার।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর