১০ জানুয়ারি, ২০২২ ২০:৪৯

গুজব বন্ধে ফেসবুকের আশ্বাস পেলেন ইনু

নিজস্ব প্রতিবেদক

গুজব বন্ধে ফেসবুকের আশ্বাস পেলেন ইনু

প্রতীকী ছবি

ফেসবুকের মাধ্যমে গুজব ছড়ানো প্রতিরোধে ফেসবুক কর্তৃপক্ষের আশ্বাস পেয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু। বাংলাদেশে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সমস্যা ও ব্যবস্থাপনা নিয়ে সিঙ্গাপুরস্থ ফেসবুক অফিসের বাংলাদেশ সংক্রান্ত হেড অব পাবলিক পলিসি সাবহানাজ রশিদ দিয়ার সাথে ভার্চুয়ালি মতবিনিময়কালে তিনি এ আশ্বাস পান।

আজ সংসদীয় কমিটির সভাপতির একান্ত সচিব জানান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু বাংলাদেশে ফেসবুকের বিভিন্ন সমস্যা নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের সাথে ভার্চুয়ালি মতবিনিময় করেছেন। তিনি ফেসবুকের মাধ্যমে গুজব ছড়ানো প্রতিরোধ, সাইবার নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তিনি বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবস্থাপনা বিষয়ে ফেসবুক কৃর্তপক্ষের মতামত জানতে চান। একইসঙ্গে তিনি বাংলাদেশে ফেসবুকের বিভিন্ন সমস্যা অবহিত করেন। 

ফেসবুকের হেড অব পাবলিক পলিসি (বাংলাদেশ) সাবহানাজ রশিদ দিয়া বলেন, ‘বাংলাদেশ কর্তৃপক্ষের সাথে ফেসবুক কৃর্তপক্ষ ঘনিষ্ঠ যোগাযোগ রাখার প্রশ্নে ইতিবাচক। ২০১৫ সাল থেকে ফেসবুক কৃর্তপক্ষ বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীনস্থ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি’র সঙ্গে যোগাযোগ স্থাপন ও ঘনিষ্ঠ সর্ম্পক অব্যাহত রেখেছে। এসময় তিনি ফেসবুক সংশ্লিষ্ট সব সমস্যা সমাধানে কমিটি সভাপতিকে সার্বিক সহযোগিতার বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে আশ্বাস প্রদান করেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর