২৫ নভেম্বর, ২০২২ ০৮:২৯

আইফোনের সুরক্ষা বলয় ভেদ করা সেই হ্যাকারকে নিয়োগ দিলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক

আইফোনের সুরক্ষা বলয় ভেদ করা সেই হ্যাকারকে নিয়োগ দিলেন ইলন মাস্ক

জর্জ হটজ ও ইলন মাস্ক (বামে ইনসেটে)

মাইক্রোব্লগিং সাইট টুইটারে ছাঁটাইপর্ব শেষে এবার নিয়োগ প্রক্রিয়ায় নজর দিলেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। আর শুরুতেই চমকে দিলেন সবাইকে। এমন একজনকে নিয়োগ দিলেন যেন সমুদ্র সেঁচে মুক্তা তোলার মতো বাছাই করা কর্মী তিনি। ইলন মাস্কের সেই মুক্তার নাম জর্জ হটজ, যিনি ২০০৭ সালে খবরের শিরোনামে এসেছিলেন আইফোনের কড়া নিরাপত্তা বলয় ভেদ করে। আর এবার তিনি বসবেন টুইটারের চেয়ারে।

আইফোন হ্যাক করে তার নিরাপত্তা বলয় ভেদ করে ঢুকে পড়া মুখের কথা নয়। হটজ প্রথম সেই কৃতিত্ব অর্জন করেছিলেন। মাস্ক সেই হটজকেই দায়িত্ব দিয়েছেন টুইটারের সার্চ করার বিকল্পটিকে ঠিক করার জন্য। তবে তার জন্য অফুরন্ত সময় নেই হটজের হাতে। মাস্ক তাকে সময় বেঁধে দিয়ে বলেছেন, ১২ সপ্তাহের মধ্যে এই সমস্যার সমাধান করতে হবে, যা গত বেশ কয়েক বছরে ঠিক করতে পারেননি টুইটারের ইঞ্জিনিয়াররা।

কিন্তু এই কাজের বিনিময়ে কী পাবেন হটজ? প্রায় কিছুই না বলা চলে। কারণ মাস্ক তাকে নিয়োগ করেছেন ঠিকই কিন্তু একজন শিক্ষানবীশ হিসেবে। একটি টুইট করে সেই খবর জানিয়ে হটজ লিখেছেন, “১২ সপ্তাহের জন্য শুধু সানফ্রান্সিসকোয় থাকা-খাওয়ার বিনিময়ে এই শিক্ষানবিশ চাকরি দেওয়া হয়েছে আমায়। তবে এখন লক্ষ্য একটাই এই পৃথিবীটাকে আরও ভাল করে তোলা।” সূত্র: দ্য ভার্জ, নিউজ এইউ, সার্চ ইঞ্জিন জার্নাল

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর