Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৯ ১৪:০৮

ধর্ষণের মিথ্যা মামলা দায়ের করায় বাদীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ধর্ষণের মিথ্যা মামলা দায়ের করায় বাদীর কারাদণ্ড

বরিশালের বাকেরগঞ্জে ধর্ষণের মিথ্যা মামলা দায়ের করায় বাদীকে ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের দণ্ডাদেশ দেয়া হয়েছে। বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ অভিযুক্তের অনুপস্থিতে গত বুধবার বিকেলে এই রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত আসামি লাকী বেগম বাকেরগঞ্জ উপজেলার চরাদি ইউনিয়নের বলইকাঠী গ্রামের রফিক সিকদারের মেয়ে। তার দায়েরকৃত মামলা খারিজ হওয়ার পর ওই মামলার প্রধান আসামি আমিনুল সিকদার বাদী হয়ে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। 

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী আজিবর রহমান জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১১ সালের ২ জুলাই লাকী বাদী হয়ে আমিনুলকে অভিযুক্ত করে ধর্ষণ মামলা দায়ের করেন। ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের কোনো আলামত না পাওয়ায় ২০১৩ সালের ২৭ মার্চ তদন্ত কর্মকর্তা বাকেরগঞ্জ থানার এসআই নজরুল ইসলাম ট্রাইব্যুনালে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে মামলাটি খারিজ হয়ে যায়। 

এরপর ওই বছরের ২১ জুন আমিনুল সিকদার বাদী হয়ে মিথ্যা ধর্ষণ মামলার প্রতিকার চেয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে লাকী ও তার বাবা রফিকসহ ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ট্রাইবুনালের বিচারক মিথ্যা ধর্ষণ মামলার বাদী লাকীকে উপরোক্ত দণ্ডাদেশ দেন এবং অপর ৩ জনকে বেকসুর খালাস দেন।  

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য