শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ১৬:৩৮
আপডেট : ৪ এপ্রিল, ২০২০ ১৬:৩৯

শ্রীমঙ্গলে গলা টিপে বানর হত্যা! ফেসবুকে ভিডিও ভাইরাল

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

শ্রীমঙ্গলে গলা টিপে বানর হত্যা! ফেসবুকে ভিডিও ভাইরাল
ভাইরাল ভিডিও থেকে স্ক্রীনশট নেওয়া ছবি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গলা টিপে একটি বানরকে হত্যা করা হয়েছে। উপজেলার পশ্চিম লইয়ারকুল গ্রামে এই ঘটনা ঘটে। গত কয়েকদিন ধরে নৃশংসভাবে বানর হত্যার এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হতে থাকে। 

ওই ভিডিওতে দেখা যায়, এক যুবক বাড়ির উঠানে একটি বানরের পিছনের দুই পা টেনে ধরেছেন, আর অন্য একজন বস্তা দিয়ে ওই বানরের গলা চেপে ধরে আছেন। বানরটি তার শরীরের সমস্ত শক্তি দিয়ে তাদের কাছ থেকে মুক্তি পেতে চেষ্টা করছে। পরে একজন বয়স্ক লোক এসে বানরটি গলায় শক্ত করে তার পেঁচিয়ে দেন। এসময় এলাকার উৎসুক নারী, পুরুষ ও শিশুরা দাঁড়িয়ে থেকে এই নৃশংস ঘটনা দেখেন। তাদের মধ্যে একজন মহিলাকে বারনটিকে ছেড়ে দেয়ায় জন্য বার বার বলতে শোনা যায়। তাছাড়া বানরকে না মারার জন্য মাইকে বলে যাওয়ার কথাও তিনি স্বরণ করিয়ে দেন।    

খোঁজ নিয়ে জান যায়, গত ৩১ মার্চ বানরটি পাশ্ববর্তী বনাঞ্চল থেকে পশ্চিম লাইয়ারকুল গ্রামের কুমিল্লা পাড়ায় লোকালয়ে চলে আসে। পরে বানরটিকে ধরে কুদ্দুস মিয়া, জামাল মিয়া ও সাহেব আলী গলা টিপে হত্যা করেন।  

ওই ওয়ার্ডের ইউপি মেম্বার মো. নিয়াজ ইকবাল মাসুদ বলেন, ‘আমি গতকাল (শুক্রবার) ঘটনাটি জেনেছি। এটা খুবই দুঃখ জনক। এর সাথে জড়িতদের আইনের আওতার আনার দাবি করছি।’  

প্রকৃতি ও বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন বলেন, ‘ঘটনাটি আমি গতকাল (শুক্রবার) জেনেছি। তদন্তের জন্য লোক পাঠিয়েছি। দোষীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য