২২ অক্টোবর, ২০২০ ১৭:১৮

‘বাংলাদেশ ডিজিটাল না হলে করোনার সময় অনেক সংকটে পড়তে হতো’

ভোলা প্রতিনিধি

‘বাংলাদেশ ডিজিটাল না হলে করোনার সময় অনেক সংকটে পড়তে হতো’

ভোলা-৩ আসনের সংসদ সদস্য (এমপি) নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, এখন দেশের সকল কার্যক্রম ডিজিটাল প্ল্যাটফর্মে হচ্ছে, সকলের হাতে হাতে ইন্টারনেট। এমন পরিস্থিতিতে শিক্ষা কর্মসূচি, চাকরির নিয়োগ সব অনলাইনে হচ্ছে। এটা সম্ভব হয়েছে কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ গড়ার কারণে। বাংলাদেশ ডিজিটাল না হলে করোনার সময়ে অনেক সংকটে পড়তে হতো।

বৃহস্পতিবার সকালে লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে করোনাকালীন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ঝরেপড়া রোধে করণীয় বিষয়ক এক সেমিনারে এসব কথা বলেন তিনি।

এমপি শাওন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করেছেন। সকল ধরনের শিক্ষকদের সম্মানিত করেছেন। অতীতে কোনো সরকার শিক্ষকদের কোনো খোঁজ নিত না। করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের ঝরেপড়া নিয়ে সরকারও চিন্তিত। তাই করোনা পরবর্তী স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু এবং শিক্ষার্থী ঝরেপড়া রোধে নানামুখী কর্মসূচি হাতে নিয়েছে সরকার।

মানসম্মত শিক্ষার বিস্তার নিশ্চিত করা সম্ভব না হলে আগামীতে দেশে নানা রকম সংকট সৃষ্টি হবে। কাজেই শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে যে পর্যায়ের শিক্ষার্থীরা বেশি ঝুঁকিতে রয়েছে, তাদের সমস্যার সমাধানে বিশেষ পদক্ষেপ নিতে সবাইকে কাজ করতে হবে বলেও জানান তিনি।

লালমোহন উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনের সভাপত্বিতে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদার। এছাড়া সেমিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী এবং স্থানীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর