২২ অক্টোবর, ২০২০ ১৭:৫২

'মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে'

দিনাজপুর প্রতিনিধি

'মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে'

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমান অধিকার নিয়ে বসবাস করছে বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষ। আনন্দ উৎসবের মধ্যদিয়ে সনাতন ধর্মাবলম্বীদের যে কোন পূজা ও মুসলমানদের ঈদ উৎসব পালন করে আসছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনার আলোকে রাষ্ট্র পরিচালনা করছেন। রাষ্ট্রের সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সনাতন ধর্মাবলম্বীরা পূজা উৎসব করতে পারেনি। মানুষ ঘরের বাইরে বের হতে পারেনি। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দেশের মানুষ শান্তিতে বসবাস ও আনন্দ উৎসব করছে। দেশের প্রতিটি মসজিদ, মন্দির, গীর্জায় উন্নয়নের ছোয়া লেগেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার।  

বৃহস্পতিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা প্রশাসন আয়োজিত শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দর ভাবে উদযাপনের লক্ষ্যে দিনাজপুর সদর উপজেলাধীন সকল পূজা কমিটর নেতৃবৃন্দের সাথে সতবিনিময় সভা ও সরকারী অনুদান (জিআর চাল) এর বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সদর উপজেলার ১৬৪ পূজা মণ্ডপে ৮২ টন জিআর চালের বরাদ্দপত্র প্রদান করা হয়। এতে প্রতিটি মণ্ডপ ৫শ কেজি করে চাল পাবে। 

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসী’র সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমদাদ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আলা জোসনা, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, কোতয়ালী অফিসার ইনচার্জ মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা আজগর আলী, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, জেলা পরিষদ সদস্য ফয়সাল হাবীব সুমন, পৌরসভার কাউন্সিলর আশরাফুল আলম রমজান, রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিত কুমার সিংহ, ইউপি চেয়ারম্যান অশোক কুমার রায়, ইশাহাক চৌধুরী, মমিনুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর