২২ অক্টোবর, ২০২০ ১৮:২২

কুমিল্লায় বৃষ্টিতে ভোগান্তি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় বৃষ্টিতে ভোগান্তি

বৃহস্পতিবার সকাল থেকে আকাশে কালো মেঘ। বেলা সাড়ে ১১টায় শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কার্তিকের এমন বৃষ্টিতে ভোগান্তি বেড়েছে কুমিল্লার কর্মব্যস্ত নগরজীবনে।

নগরীর ব্যস্ততম এলাকা রাজগঞ্জ। ফুটপাতে কাপড় বিক্রি করেন আসলাম। বৃষ্টির কারণে দোকান নিয়ে সমস্যায় পড়েন। পলিথিন মুড়িয়ে দোকান বন্ধ করেন।

আসলাম জানান, বৃষ্টির কারণে দোকান বন্ধ করেছি। আজ তেমন বেচাবিক্রি হয়নি।

বৃহস্পতিবার দুপুরে রাজগঞ্জে কয়েকজন ভিক্ষুক ভিক্ষা করছেন। তাদের একজন ইফসুফ। তিনি জন্মান্ধ। মাথায় পলিথিন মুড়িয়ে স্ত্রীর কাঁধে হাত রেখে ভিক্ষা করছেন। তিনি বলেন, রোদ বৃষ্টি পেডের খিদা মানে না। তাই তিনি বৃষ্টিতে ভিজেই ভিক্ষা করছেন।

কার্তিকের এমন বৃষ্টি শুরু হওয়ার পর যানবাহনের ভাড়াও বেড়েছে নগরীতে। কান্দিরপাড় থেকে ফৌজদারী এসেছেন আশরাফুল আলম। জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে রিকশা থেকে নেমে ভাড়া দিলেন ৩৫ টাকা। অন্য সময় হলে ২০ টাকায় আসতে পারতেন বলে জানান তিনি।

বেলা সাড়ে ১২টায় বাজারে আসেন গৃহবধূ আসমা। রাজগঞ্জে সড়ক সংস্কার চলছে। তার উপর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কাঁদাপানিতে মাখামাখি অবস্থা। রিকশা পাচ্ছিলেন না। বিরক্তমুখে বলে উঠলেন মরার মেঘ কই থাইক্কা আইলো।

রিকশা চালক মজিদ মিয়া বলেন, ‘ভাই বৃষ্টি অইলে রাস্তাঘাটে মানুষ কম থাহে। তাই ভাড়া একটু বাড়াইয়া লই।’

কুমিল্লার আবহাওয়া কর্মকর্তা মু. ইসমাইল ভূইয়া জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে কুমিল্লাসহ সারা দেশে বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার রাত থেকে হালকা বৃষ্টি শুরু হয়। শুক্রবার পর্যন্ত হালকা ও মাঝারি বৃষ্টি হবে। বাতাসের গতিবেগ বৃদ্ধি পাবে।  শনিবার পরিস্থিতি উন্নতি হতে পারে। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর