শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১৭:৫৫
আপডেট : ৩১ মার্চ, ২০২১ ১৭:৫৭
প্রিন্ট করুন printer

রংপুরে করোনা মোকাবেলায় অর্ধেক যাত্রী নিয়ে চলছে দূরপাল্লার বাস

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে করোনা মোকাবেলায় অর্ধেক যাত্রী নিয়ে চলছে দূরপাল্লার বাস

করোনা সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে রংপুরে প্রথম দিন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিভিন্ন দূরপাল্লার বাসগুলোতে স্বাস্থ্যবিধি মেনেই অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে দেখা গেছে। পাশাপাশি রংপুর থেকে আন্তঃজেলা বিভিন্ন রুটের বাসও কম যাত্রী নিয়ে চলাচল করছে।

বুধবার দুপুরে মহানগরীর কামারপাড়া ঢাকা বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, বাসের সুপারভাইজার যাত্রীর শরীরের তাপমাত্রা মাপছেন। এছাড়া হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ে ভেতরে প্রবেশের ব্যবস্থা করেছেন। যাত্রীরা বসার আগে প্রতিটি সিট ও হাতলে জীবাণুনাশক স্প্রে করে দেয়া হচ্ছে। একটি সিট ফাঁকা রেখে একটি সিটে যাত্রীদেরকে বসতে দেয়া হচ্ছে। তবে আন্তঃজেলা পরিবহনে মাঝে মাঝে স্টপেজগুলোতে ছোট রুটের যাত্রীরা জোর করে উঠার চেষ্টা করেন। 

বাস কাউন্টারগুলোতে কথা বলে জানা গেছে, আগামী ২ সপ্তাহের জন্য রংপুর থেকে ঢাকা বাস ভাড়া ননএসি-৯শ (আগের মূল্য ৫শ), হিনো এসি-১১শ (আগের মূল্য ৮শ) ও হুন্ডাই এসি ১৫শ (আগের মূল্য ১২শ) টাকা নির্ধারণ করা হয়েছে। বিভিন্ন বাস কাউন্টারের ম্যানেজার ও বাস স্টাাফরা জানান, যদিও আন্তঃজেলা রুটের গণপরিবহনে ৬০ শতাংশ হারে বেশি ভাড়া নেয়া হলেও আসন ফাঁকা রাখা নিয়ে বাসের সুপারভাইজার ও হেলপারের সাথে তর্কবিতর্ক হচ্ছে। অনেক যাত্রী পাশাপাশি বসে থাকতে চাইছেন আবার অনেকে বাড়তি ভাড়া দিতে রাজি হচ্ছেন না। 

রংপুর বিভাগীয় ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ জানান, আমরা দূরপাল্লা ও আন্তঃজেলা পরিবহনে সরকার নির্দেশিত নির্দেশনা বাস্তবায়নে সকলকে অনুরোধ করেছি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর