১০ জুন, ২০২২ ০২:৪৪

আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রার্থীকে জরিমানা, কর্মীদের কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি

আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রার্থীকে জরিমানা, কর্মীদের কারাদণ্ড

বরগুনার তালতলীতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি না মেনে নির্ধারিত সময়ের পরও প্রচার-প্রচারণা চালানোর দায়ে হাফিজুল হক নামে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা এবং তার ২ কর্মীকে ৭ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার রাত ৯ টার দিকে উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের  নির্বাহী  ম্যাজিস্ট্রেট মিল্টন চাকমা এ জরিমানা ও কারাদণ্ডাদেশ প্রদান করেন।

সূত্র জানায়, নির্বাচনী প্রচারণার সময়সীমা শেষ হওয়ার পরও কড়ইবাড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হাফিজুল হক শিকদারের প্রতীক নিয়ে মিছিল বের করা হয়। এজন্য তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং তার দুই কর্মীকে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন কড়ইবাড়িয়া ইউনিয়নের ঝাড়াখালী গ্রামের করিম খানের পুত্র ইয়াছিন খান, একই এলাকার তনু চৌকিদারের পুত্র মো. রিয়াজ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন চাকমা জানান, আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করায় স্বতন্ত্র প্রার্থী হাফিজুল হক শিকদারকে ১০ হাজার টাকা জরিমানা ও দুইজনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর