২৭ মে, ২০২৪ ১৬:৫৩

বাউফলে ঘর চাপা পড়ে একজনের মৃত্যু

বাউফল প্রতিনিধি

বাউফলে ঘর চাপা পড়ে একজনের মৃত্যু

পটুয়াখালীর বাউফলে ঘূর্ণিঝড় রেমালে  ঘরচাপা পরে করিম খান (৬৫) নামের এক ভিক্ষুকের মৃত্যু হয়েছে। মৃত করিম খানের বাড়ি উপজেলার নাজিরপুর ইউনিয়নের ধান্দি গ্রামে, তার পিতার নাম সোবহান খান বলে জানা গেছে। স্থানীয়রা জানান, তার বাড়ি কোথায় তা কেউ সঠিক করে বলতে পারেন না, ধানদী গ্রামে একটি ভিটায় অন্যের জমিতে ঘর বানিয়ে তিনি পরিবারসহ বসবাস করেন। ভিক্ষাবৃত্তি করে তার জীবন চালান। 
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রবিবার বিকেল থেকেই বাউফলে ছোট আকারের দমকা হাওয়া ও বৃষ্টিপাত শুরু হয়। সারারাত  দমকা হাওয়া বৃষ্টিপাত ও জোয়ারে তেতুলিয়া নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার শৌলা, কচুয়া, ধানদী, নিমদী, চর বাসুদেব পাসা, আমরখালি, চর রায় সাহেব, চর মেয়াজান, চর ব্রেড ও চর ব্র্যান্ডিসহ উপজেলার বিভিন্ন এলাকা প্লাবিত হয় এবং গাছপালা উপরে পড়ে রাস্তাঘাট ও বসতবাড়ির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়।  

ঘূর্ণিঝড়ে আজ সোমবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বাউফল পৌর এলাকার ৯ নং ওয়ার্ডে উপজেলা পরিষদের সামনের রাস্তার দক্ষিণ পাশে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ তালুকদারের একটি দুই তলা টিনের ঘর ভেঙে রাস্তার উপর পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানান, ১১টার দিকে একদল শ্রমিক ঘরটি অপসারণের কাজ করছিল। বেলা ১২টার দিকে ঘরের নিচে একজন লোক চাপা পড়ে মারা গেছে এমন খবর পৌর এলাকায় ছড়িয়ে পড়লে উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির গাজী তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিস ও বাউফল থানাকে অবহিত করি। আমার উপস্থিতিতে বাউফলের ফায়ার সার্ভিসের রিস্কিউ টিম ঘটনাস্থল থেকে  অচেতন অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে বাউফল হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার মোঃ মিরাজ হোসেন উদ্ধারকৃত ব্যক্তির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। তিনি বলেন, লাশ দাফনের জন্য ২৫ হাজার টাকা দেয়া হবে। 
বাউফল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সোনিত কুমার কুমার জ্ঞান জানান, মরহুমকে তার মেয়ে শিল্পীর জিম্মায় পারিবারিকভাবে দাফন কাফনের জন্য দেয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর