শিরোনাম
প্রকাশ : ১১ নভেম্বর, ২০১৯ ২২:১০
আপডেট : ১১ নভেম্বর, ২০১৯ ২৩:২৬

ঘূর্ণিঝড় বুলবুল : ট্রলারডুবির ঘটনায় ৯ জনের লাশ মেহেন্দিগঞ্জ থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

ঘূর্ণিঝড় বুলবুল : ট্রলারডুবির ঘটনায় ৯ জনের লাশ মেহেন্দিগঞ্জ থেকে উদ্ধার
প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় বুলবুলের কবলে পড়ে ভোলার ইলিশা ঘাট সংলগ্ন মেঘনা নদীতে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ৯ জন জেলের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুন্দি (বাহাদুরপুর) সংলগ্ন ইলিশা-মেঘনার নদীর মোহনা থেকে একটি ভাসমান লাশ উদ্ধারের পর একই পয়েন্টে দিনভর তল্লাশী চালিয়ে ডুবে যাওয়া ট্রলারসহ আরও ৮টি লাশ উদ্ধার করে থানা পুলিশ।

এর আগে, গত রবিবার দুপুর ২টার দিকে ট্রলার ডুবির পর ওইদিন সন্ধ্যায় আরও একজনের লাশ উদ্ধার করে ভোলার পুলিশ। এ নিয়ে ওই ট্রলার ডুবির ঘটনায় মোট ১০ জনের লাশ উদ্ধার হলো; যাদের সকলের বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট এলাকায় বলে নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

জেলা প্রশাসক জানান, গত রবিবার চাঁদপুরে ইলিশ মাছ বিক্রি করে ট্রলারযোগে চরফ্যাশন ফিরছিলো ২৪ জন মৎস্যজীবী। ওইদিন দুপুরে মেঘনার ইলিশা ঘাট এলাকা অতিক্রমকালে ঘূর্ণিঝড় বুলবুলের প্রচণ্ড দমকা ও ঝড়ো হাওয়ায় তাদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। এ সময় ১৪জন সাঁতরে তীরে উঠতে পারলেও ১০জন নিখোঁজ হয়। তাদের মধ্যে থেকে ওইদিন সন্ধ্যায় মোরশেদ (৩২) নামে একজনের লাশ উদ্ধার করে ভোলা থানা পুলিশ। 

দুর্ঘটনাস্থান থেকে অন্তত ১০ কিলোমিটার দূরে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুন্দি (বাহাদুরপুর) সংলগ্ন ইলিশা-মেঘনা নদীর মোহনায় সোমবার সকালে একটি লাশ ভেসে যাওয়ার খবরে ওই লাশটি উদ্ধার করে পুলিশ। পরে স্থানীয়দের সহায়তায় দিনভর চেষ্টার পর সোমবার রাতে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করে মেহেন্দিগঞ্জ থানা পুলিশ। এ সময় ওই ট্রলারের মধ্য থেকে আরও ৮ জনের লাশ উদ্ধার করে তারা। 

সোমবার রাত পর্যন্ত উদ্ধার হওয়া মৃতদের মধ্যে রয়েছে কামাল দালাল (৩৫), আব্বাস মুন্সি (৪৫), হাসান মোল্লা (৩৮), রফিক বিশ্বাস (৫৫), নুরুন্নবী বেপারী (৩০), মফিজ মাতুব্বর (৩৫), নজরুল ইসলাম (৩৫), কবির হোসেন (৪০) ও মো. বিল্লাল (৩২)। বরিশালের জেলা প্রশাসক সোমবার উদ্ধার হওয়ার ৯ টি লাশের পরিচয় নিশ্চিত করেছেন। 

সোমবার মেহেন্দিগঞ্জ থানা পুলিশের তৎপরতায় উদ্ধার হওয়া ৯ জনের লাশ, তাদের পরিবারের কাছে হস্তান্তর করার কথা জানিয়েছেন বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম।

বিডি-প্রতিদিন/আরাফাত/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর