১২ ডিসেম্বর, ২০২৩ ০০:০৯

ফিলিস্তিনি শিশুদের সমর্থনে যুদ্ধবিরতির আহ্বান প্রিয়াঙ্কা চোপড়ার

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি শিশুদের সমর্থনে যুদ্ধবিরতির আহ্বান প্রিয়াঙ্কা চোপড়ার

ফাইল ছবি

এবার ইসরায়েল-হামাস যুদ্ধ বন্ধের আহ্বান জানালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। জাতিসংঘের একজন প্রতিনিধি হিসেবে যুদ্ধ বিরতির ডাক দিয়েছেন তিনি। প্রিয়াঙ্কা ইনস্টাগ্রামে স্টোরিতে এক পোস্ট শেয়ার করেছেন, তা ইউনিসেফের এক্সিকিউটিভ ডিরেক্টর ক্যাথরিন রাসেলের একটি উদ্ধৃতি। যেখানে লেখা, ‘শিশুদের জন্য মানবিকভাবে যুদ্ধবিরতি প্রয়োজন।’

দু'পক্ষের যুদ্ধের মধ্যে ক্রসফায়ারে আটকে পড়া ফিলিস্তিনি শিশুদের সমর্থনে সোমবার বিশেষ এ বার্তা দিলেন প্রিয়াঙ্কা। এই রক্তক্ষয়ী যুদ্ধ বন্ধের অনুরোধ জানিয়ে তার দেওয়া ইনস্টাগ্রাম স্টোরি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। 

গত মাসখানেক ধরে ইসরায়েল ও হামাসের একে অপরের উদ্দেশ্যে লাগাতার বোমাবর্ষণ, গোলাবারুদের মধ্যে হাজার হাজার নাবালক-নাবালিকা নিহত হয়েছে। চাপা পড়েছে ধ্বংসস্তূপের তলায়। তা নিয়ে একাধিক রাষ্ট্রতো বটেই, জাতিসংঘ-ও উদ্বেগ প্রকাশ করেছে। 

যুদ্ধবিরতির ডাকে সম্প্রতি রিচার্ড গিয়ার, হাসান মিনহাজ, গিগি এবং বেলা হাদিদের মত বহু সেলেব্রেটি একটি মিছিলে পা মিলিয়েছিলেন। তাতেই সামিল হন প্রিয়াঙ্কাও। এখন দেখার সেলিব্রিটিদের এই আবেদনে সারা দিয়ে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন ইসরায়েল হামাস যুদ্ধবিরতির ক্ষেত্রে কোনও পদক্ষেপ করেন কিনা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর