মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

আওয়ামী লীগ বিএনপি ও জাতীয় পার্টির তিন নেতার সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্র মন্ত্রীর বৈঠক

কূটনৈতিক প্রতিবেদক

সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

আওয়ামী লীগ বিএনপি ও জাতীয় পার্টির তিন নেতার সঙ্গে গতকাল মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার বৈঠক করেন ছবি : ঢাকায় মার্কিন দূতাবাসের ফেসবুক পেজ থেকে নেওয়া

ঢাকা সফররত মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে জানানো হয়, বাংলাদেশে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাষ্ট্র। অবাধ-সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ নিশ্চিতের তাগিদ দিয়েছে দেশটি।

ঢাকায় মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে বলা হয়েছে, আফরিন আক্তার রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ (লেভেল প্লেয়িং ফিল্ড) তৈরির আহ্বান জানান। এ সময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস উপস্থিত ছিলেন। বৈঠকে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং জাতীয় পার্টির চেয়ারম্যানের বিশেষ দূত মাসরুর মওলা উপস্থিত ছিলেন। মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী গতকাল পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে রাজধানীর একটি হোটেলে প্রাতরাশ বৈঠক করেন। বৈঠক শেষে মাসুদ বিন মোমেন জানান, তারা দুই দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন। ওই বৈঠকের পর আফরিন আক্তার বলেন, রাজনৈতিক দলের নেতা, কূটনীতিক- সবার সঙ্গে আলোচনায় অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেছেন। এর আগে রবিবার এক বৈঠক শেষে আফরিন আক্তার বলেছিলেন, বাংলাদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা দেবে যুক্তরাষ্ট্র। দুই দিনের সফরে ৫ নভেম্বর রাতে ঢাকায় আসেন যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার।

 

সর্বশেষ খবর