রবিবার, ২০ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে নয়ন মিয়া নামে এক ছাত্রদল নেতা নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল উপজেলার পৌর শহরের মোল্লাবাড়ি এলাকায় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়াকালে এ ঘটনা ঘটে। এদিকে নয়নের মৃত্যুর প্রতিবাদে শহরে বিক্ষোভ করেছে ছাত্রদল নেতা-কর্মীরা। এ ঘটনায় শহরজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

নিহত নয়ন সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি ও চর শিবপুর গ্রামের রহমত উল্লাহর ছেলে। এ ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে পৌর যুবদলের আহ্বায়ক ইমান আলীর নাম জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কুমিল্লায় ২৬ নভেম্বর বিএনপির বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে গতকাল বিকালে মোল্লাবাড়ি এলাকায় দলটির নেতা সাইদুজ্জামান কামালের বাড়িতে প্রস্তুতি সভা হয়। এতে অংশ নেন স্থানীয় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। সভা শেষে নেতা-কর্মীরা মিছিল নিয়ে রাস্তায় লিফলেট বিতরণ করার সময় পুলিশ তাতে বাধা দেয়। এ নিয়ে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি চালায়। এ সময় পুলিশের গুলিতে নয়নসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন। ছাত্রদল নেতা নয়ন পেটে গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বাঞ্ছারামপুর পৌর ছাত্রদলের সদস্য সচিব আতাউর রহমান বলেন, পুলিশ মিছিলে বাধা দিয়ে তিনজনকে আটক করে। পরে আটকদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ গুলি করে।

বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আলম বলেন, বিএনপির নেতা-কর্মীরা বিনা অনুমতিতে মিছিল করে পরিস্থিতি ঘোলাটে করছিল। মিছিল শেষ করার কথা বললে তারা পুলিশের ওপর চড়াও হয় ও থানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। নয়ন কার গুলিতে বিদ্ধ হয়েছে তা তদন্ত করে দেখা হবে। হামলার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. শাহীন নয়নের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সর্বশেষ খবর