৮ জুলাই, ২০২০ ১৭:৫৮

‘ইরান প্রমাণ করল ফিলিস্তিনিরা একা নয়, ভীত-সন্ত্রস্ত ইসরায়েল’

অনলাইন ডেস্ক

‘ইরান প্রমাণ করল ফিলিস্তিনিরা একা নয়, ভীত-সন্ত্রস্ত ইসরায়েল’

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ পর্যায়ের একজন নেতা বলেছেন, হামাসকে সমর্থন করে ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী যে চিঠি পাঠিয়েছেন তার মাধ্যমে প্রমাণ হয়েছে যে, ইহুদিবাদী ইসরায়েল এবং আমেরিকার বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণ একা নয়। হামাস নেতা বলেন, ইরানের চিঠির মাধ্যমে এ কথা আরো পরিষ্কার হয় যে, ফিলিস্তিনিদেরকে ইরান একা ফেলে যাবে না। খবর পার্সটুডের।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে দেয়া সাক্ষাৎকারে গতকাল (মঙ্গলবার) হামাসের অন্যতম মুখপাত্র ইসমাইল রাদোয়ান ইরানের সর্বোচ্চ নেতার পক্ষ থেকে লেখা চিঠির জন্য ধন্যবাদ জানান। হামাস নেতা ইসমাইল হানিয়াকে লেখা চিঠিতে ইরানের সর্বোচ্চ নেতা বলেছেন, ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধাদেরকে বরাবরের মতোই তেহরান সমর্থন করে যাবে এবং দখলদার ইহুদিবাদী ইসরায়েলের শয়তানি কর্মকাণ্ডের বিরুদ্ধে ইরান তার দায়িত্ব পালন ভুলে যাবে না।

এ প্রসঙ্গে ইসমাইল রাদোয়ান বলেন, “ইরানের সর্বোচ্চ নেতার এই অবস্থান পরিষ্কার ইঙ্গিত দেয় যে, ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের প্রতি ইরানের সমর্থন রয়েছে এবং একথাও পরিষ্কার হয় যে, আমেরিকার মোকাবেলায় আমরা একা নই।” হামাস মুখপাত্র বলেন, ফিলিস্তিনি জনগণের প্রতি ইরানের এই সমর্থনের কারণে ইহুদিবাদী ইসরায়েল ভীত-সন্ত্রস্ত। ইসমাইল রাদোয়ান বলেন, ইসরায়েলের দখলদারিত্বের অবসান না হওয়া পর্যন্ত হামাস জোরালোভাবে পূর্ণমাত্রায় প্রতিরোধ সংগ্রাম অব্যাহত রাখবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর