শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
অষ্টম কলাম

দেড় লাখের ফোন ১৮ হাজারে বিক্রি

জি এম কাদেরের ফোন ছিনতাইয়ে গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদেরের ছিনতাই হওয়া মোবাইল ফোনটি উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে ফোনটি উদ্ধারের পাশাপাশি ছিনতাই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। তারা হলেন- আজিজুল, মো. আজিজ, মো. ইসমাইল, মো. সানাউল্লাহ ও সুবল চন্দ্র ঘোষ। গতকাল ডিএমপির উত্তরাপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহিরুল ইসলাম এসব তথ্য জানান।

ওসি বলেন, ৩১ আগস্ট রাতে রাজধানীর বিমানবন্দরের থার্ড টার্মিনাল এলাকা থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের মোবাইল ফোন ছিনতাই হয়। এ বিষয়ে বিমানবন্দর থানায় একটি মামলা হয়। মামলাটির তদন্তে বুধবার সকালে বিমানবন্দরের থার্ড টার্মিনালের সামনে থেকে ছিনতাই চক্রের আজিজুল ও আজিজকে গ্রেফতার করা হয়। জিএম কাদেরের ব্যবহৃত মোবাইল ফোনটি চুরি করে গ্রেফতার আজিজুল। পরে ওই ফোনটি ১৮ হাজার টাকায় ইসমাইলের কাছে বিক্রি করে। আজিজুলের দেওয়া তথ্যের ভিত্তিতে হাতিরঝিল এলাকা থেকে ইসমাইলকে গ্রেফতার করা হয়। ইসমাইল মোবাইল ফোনটি ২০ হাজার টাকায় সানাউল্লাহর কাছে বিক্রি করে। পরে ইসমাইলের দেওয়া তথ্যের ভিত্তিতে পান্থপথ এলাকা থেকে সানাউল্লাহকে গ্রেফতার করা হয়।

সানাউল্লাহ আবার মোবাইল ফোনটি ২২ হাজার টাকায় সুবলের কাছে বিক্রি করে। সানাউল্লাহর দেওয়া তথ্যের ভিত্তিতে পান্থপথ এলাকা থেকে সুবলকে গ্রেফতার করা হয়। মূলত তার কাছ থেকেই ছিনতাই হওয়া মোবাইল ফোনটি উদ্ধার করা হয়। জানা গেছে, জিএম কাদেরের আইফোন ১২ প্রো ম্যাক্স মোবাইল ফোনটি ছিনতাই হওয়ার মাত্র ৭ দিনের মধ্যেই উদ্ধার করেছে পুলিশ। ছিনতাইয়ের পর মোবাইল ফোনটি ৪ হাত বদল হয়। প্রথমে ছিনতাইয়ের পর মোবাইলটি বিক্রি হয় মাত্র ১৮ হাজার টাকায়। এরপর বিক্রি হয় ২০ হাজার ও সর্বশেষ মোবাইলটি বিক্রি হয় ২২ হাজার টাকায়। গতকাল দুপুরে ডিএমপির উত্তরা বিভাগের পুলিশ কর্মকর্তারা জিএম কাদেরের বাসায় গিয়ে তার মোবাইল ফোনটি বুঝিয়ে দেন।

 

সর্বশেষ খবর