বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

শাহজালালে তেলের গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক

শাহজালালে তেলের গাড়িতে আগুন

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে গতকাল দুটি তেলবাহী গাড়িতে অগ্নিকাণ্ড ঘটে -বাংলাদেশ প্রতিদিন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের কাজে ব্যবহৃত দুটি তেলবাহী গাড়িতে আগুনের ঘটনা ঘটে। গতকাল বিমানবন্দরের থার্ড টার্মিনালে তেল সরবরাহের কাজে নিয়োজিত একটি ট্রাকে আগুন ধরে যায়। এক ট্রাক থেকে তেল আরেক ট্রাকে লোড করার সময় ব্যবহৃত জেনারেটরের স্পার্ক থেকে এই আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা চারটি ইউনিটের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল সকাল ১০টা ১২ মিনিটে শাহজালাল বিমানবন্দরের থার্ড   টার্মিনালের কাজে ব্যবহৃত একটি তেলবাহী গাড়িতে আগুন লাগে। সেই আগুন পাশে থাকা আরেকটি তেলবাহী গাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কুর্মিটোলা ও উত্তরা ফায়ার স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তারা ১০টা ৫২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে এবং ১১টা ২৮ মিনিটে আগুন সম্পূর্ণ নেভানো হয়। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, থার্ড টার্মিনালে একটি ট্যাংকলরি থেকে আরেকটিতে তেল নেওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। দুটি লরিতে আগুন লাগলে দ্রুত ঘটনাস্থলে ফায়ার সার্ভিসসহ বিমানবন্দরে নিয়োজিত বিভিন্ন ইউনিট ছুটে আসে। ফায়ার সার্ভিস, এয়ারপোর্ট কর্তৃপক্ষ এবং বিভিন্ন কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

শাহজালাল বিমানবন্দরে নিয়োজিত এপিবিএন-১৩ এর অতিরিক্ত এসপি মোহাম্মদ জিয়াউল হক পলাশ বলেন, থার্ড টার্মিনালে তেল সরবরাহের কাজে নিয়োজিত দুটি ট্রাকে আগুন ধরে যায়। এক ট্রাক থেকে আরেক ট্রাকে তেল লোড করার সময় জেনারেটরের স্পার্ক থেকে এ ঘটনা ঘটে। ট্রাকটি আলিফ এন্টারপ্রাইজের। ডিজেল বহন করা ট্রাকের চালক গোলাম মোস্তফা। ট্রাকটিতে ২ হাজার ৭০০ লিটার ফুয়েল ছিল। ওই ট্রাক থেকে পাশে অবস্থান করা আরও একটি ট্রাকে আগুন ধরে যায়। দুটি ট্রাকই পুড়ে গেছে।

সর্বশেষ খবর