শুক্রবার, ৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

আইডিয়াল ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৭

নিজস্ব প্রতিবেদক

আইডিয়াল ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৭

আইডিয়াল ও ঢাকা কলেজ শিক্ষার্থীরা গতকাল সংঘর্ষে জড়ায় -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর আইডিয়াল ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে গতকাল সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে

দুই কলেজের অন্তত সাতজন আহত হয়েছেন। আইডিয়াল কলেজের প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে মারধরের জেরে ঢাকা কলেজের একটি বাস ভাঙচুরের পর এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আহতদের মধ্যে ঢাকা কলেজের তিন শিক্ষার্থী রয়েছেন। তারা হলেন- ছালিম, রিমেল ও আরিফ। তবে আইডিয়ালের শিক্ষার্থীদের নাম জানা যায়নি। আহতদের ঢাকা মেডিকেলসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সাবু বলেন, দুই কলেজের এক শিক্ষার্থী আরেক শিক্ষার্থীকে বিভিন্ন কটু কথা বলে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা একে অপরকে বিভিন্ন সময়ে মারধর করে বলে শোনা গেছে। গতকাল দুপুরে আইডিয়াল কলেজের সামনে দিয়ে ঢাকা কলেজের একটি বাস যাচ্ছিল। এ সময় আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ওই বাস ভাঙচুর করে। এর প্রতিবাদে ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজের সামনে গিয়ে সাইনবোর্ড ভাঙচুর করে। তখন দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাকা কলেজের শিক্ষার্থী পরিবহনের গাড়ি ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে গ্রিনরোডে উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ধাওয়া পাল্টাধাওয়া এবং ইটপাটকেল ছুড়তে থাকেন। সংঘর্ষে সেন্ট্রাল রোড, সাইন্সল্যাব ও পান্থপথসহ আশপাশের এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন পথচারীসহ এলাকাবাসী। পরে পুলিশ এবং শিক্ষকরা মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরপর পুলিশের হস্তক্ষেপে সড়কে যান চলাচল শুরু হয়। ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, সাধারণ শিক্ষার্থীদের পরিবহনের জন্য সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গাড়ি ভাঙচুর করা অত্যন্ত নিন্দনীয় এবং ন্যক্কারজনক। সড়কে উপর্যুপরি ইটপাটকেল নিক্ষেপে গাড়ির ক্ষতি হয়েছে, চালকও আহত হয়েছেন। এ ধরনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়। আইডিয়াল কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জিল্লুর রহমান বলেন, ঢাকা কলেজের বাসে ঢিল মারার অভিযোগে আমাদের কলেজে হামলা করা হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীরা রাস্তা থেকে কলেজে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কলেজের জানালার গ্লাস ভেঙে যায়। এতে আমাদের কলেজের তিন শিক্ষার্থী ও একজন কর্মচারী আহত হয়েছেন। ঢাকা কলেজের শিক্ষার্থীরা সেন্ট্রাল রোডের মাথায় থাকা আইডিয়াল কলেজের সাইনবোর্ড খুলে নিয়ে গেছে।

 

 

সর্বশেষ খবর