বুধবার, ২২ মার্চ, ২০২৩ ০০:০০ টা
সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণ

আহত বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় তিনতলা ভবনে বিস্ফোরণে আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী নূর নবী (২৪) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬-এ। গতকাল দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নূর নবী ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

নূর নবীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন আইসিইউর প্রধান অধ্যাপক ডা. মোজাফফর হোসেন। তিনি বলেন, সায়েন্সল্যাবের ঘটনায় শিক্ষার্থী নূর নবীর মৃত্যু হয়েছে। ঘটনার দিন থেকেই তিনি আইসিইউতে ছিলেন। বিস্ফোরণে তার মাথায় ভারী জিনিস পড়ে। এতে তার মাথা ফেটে যায় এবং ডান পা ভেঙে যায়। ৫ মার্চ বেলা পৌনে ১১টার দিকে সায়েন্সল্যাব এলাকায় তিনতলা শিরিন ম্যানশনে বিস্ফোরণের ঘটনা ঘটে। নূর নবীর বড় ভাই আলী হোসেন জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচর থানার দড়িগাঁও গ্রামে। বাবার নাম জসিম উদ্দিন। নূর নবী ঢাবির সার্জেন্ট জহুরুল হক হলে থাকতেন এবং ইসলামী স্টাডিস চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিন ভাইয়ের মধ্যে দ্বিতীয় ছিলেন নূর নবী। নিহতের সহপাঠী মাজহারুল ইসলাম বলেন, ঘটনার দিন ক্লাস শেষে টিউশনি করতে বের হয়েছিল নূর নবী। সায়েন্সল্যাবের ওই ভবনের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিল তিনি। এ সময় ভবনে বিস্ফোরণে আহত হন।

প্রসঙ্গত, ৫ মার্চ রাজধানীর সায়েন্সল্যাবের শিরিন ম্যানশনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই দিনই তিনজনের মৃত্যু হয়। পরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আয়শা আক্তার আশা (২৬) ও জহুর আলীর (৫২) মৃত্যু হয়। সবশেষ ঢাবি শিক্ষার্থী নূর নবীর মৃত্যু হলো। ঘটনার ১৬ দিন পর তিনি মারা গেলেন।

সর্বশেষ খবর