বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
জমে উঠছে ভোটের মাঠ

আওয়ামী লীগের প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে মেয়র পদে শুধু আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আজমত উল্লা খানের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। গতকাল দুপুরে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। এ নিয়ে গতকাল বিকাল পর্যন্ত মেয়র পদে মোট ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এদিন অন্য পদের জন্য কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে এ পর্যন্ত মেয়র পদে মোট ৯ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৯৮ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮১ জনসহ মোট ৩৮৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে গতকাল কাউন্সিলর পদে কয়েকটি মনোনয়নপত্র জমা পড়েছে। এদিকে গতকাল দুপুরে এবারের গাসিক নির্বাচনে মেয়র পদের জন্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আজমত উল্লা খানের মনোনয়নপত্র তার পক্ষ থেকে সংগ্রহ করা হয়। এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, কাজী আলিম উদ্দিন, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, আবদুল হাদী শামীম, রফিজ উদ্দিন, ওসমান আলী, আবুল কাশেম, আফজাল হোসেন সরকার রিপনসহ মহানগরীর প্রতিটি থানার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান তার এক প্রতিক্রিয়ায় বলেন, স্বচ্ছ মানুষদের জনপ্রতিনিধি হিসেবে পেতে চাচ্ছে নগরবাসী। তাদের বিবেচনায় আমার সেই অভিজ্ঞতাগুলো রয়েছে। আমি তিনবার ১৮ বছর এখানে (টঙ্গী পৌরসভার) মেয়র ছিলাম। আমার বিরুদ্ধে কেউ ১৮ টাকার দুর্নীতির অভিযোগ আনতে পারেনি। ১০ বছর আগের গাজীপুর আর আজকের গাজীপুরের মধ্যে পার্থক্য অনেক বেশি। আমি আশা করি সবাইকে নিয়ে, আমরা আগামী ২৫ মে তারিখের নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করব। তিনি বলেন, গাজীপুরে আওয়ামী লীগের নেতৃত্বের মধ্যে কোনো বিভেদ নেই। এ সিটি নির্বাচনে সবাইকে সমন্বিত করেই আমরা সিদ্ধান্ত নিয়ে আমাদের কার্যক্রম ব্যাপকভাবে শুরু করব। তিনি আরও বলেন, যারা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও পাননি আমি তাদের সঙ্গেও কথা বলব, আমার দলের নেতৃত্বের সঙ্গেও কথা বলব। আমি বিশ্বাস করি আওয়ামী লীগের নেতৃত্বের ওপর আস্থাশীল প্রতিটি নেতা-কর্মী। দলের যে কোনো সিদ্ধান্ত তারা মাথা পেতে মেনে নেবে এবং একসঙ্গে কাজ করবে। গাজীপুরকে নিয়ে তার ভাবনা সম্পর্কে তিনি বলেন, এখানে কোনো পরিকল্পিত নগরী হয়নি। নগরীর উন্নয়নকাজে ও পরিকল্পনায় মানুষকে সম্পৃক্ত করা হয়নি। এসব ব্যাপারে যে প্রায়োরিটি দেওয়া উচিত ছিলতা দেওয়া হয়নি। আমাদের এখানে অবকাঠামো উন্নতির সঙ্গে ময়লা আবর্জনার যে বিষয়টি সেটা প্রায়োরিটিতে আনা উচিত ছিল। আমার সব পরিকল্পনার কথা নির্বাচনী ইশতেহারে আপনাদের সামনে তুলে ধরব।

সর্বশেষ খবর