শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা

১২ ঘণ্টায় সড়কে গেল ১২ প্রাণ

প্রতিদিন ডেস্ক

১২ ঘণ্টায় সড়কে গেল ১২ প্রাণ

সড়ক দুর্ঘটনায় গতকাল ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত ১২ ঘণ্টায় ১২ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন অনেকে। বেপরোয়া যান চালানোর কারণে এসব দুর্ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝিনাইদহ : ঝিনাইদহের কোটচাঁদপুরে কাভার্ড ভ্যান, মোটরচালিত পাখিভ্যান ও মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। গতকাল বেলা ১১টার দিকে কোটচাঁদপুর পৌর এলাকার কাশিপুর পৌর ডিগ্রি কলেজের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

কালীগঞ্জের আহত অন্তর হোসেন বলেন, বেলা ১১টার সময় আমরা কাভার্ড ভ্যান নিয়ে সার্জিক্যাল মালামাল সাপ্লাই দিতে কালীগঞ্জ থেকে কোটচাঁদপুর শহরে ঢুকছিলাম। এর মধ্যে সামনের দিক থেকে মাইক্রোবাস ও ইঞ্জিনচালিত ভ্যান আসছিল। সে সময় ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই শিশুসহ তিনজন ঘটনাস্থলেই মারা যান। তারা হলেন- কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী গ্রামের রুবেল হোসেনের ছেলে রাফান (১৫), রুবেলের ভাগ্নি খুকুমণি (৭), কালীগঞ্জ উপজেলার শাহপুর ঘিঘাটি গ্রামের মৃত মফেজউদ্দিনের ছেলে ভ্যানচালক সলেমান (৬৫)। পরে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান একই উপজেলার তিলেচাঁদপুর গ্রামের মাজেদ শেখের ছেলে টিটু শেখ (৪০) ও শিউলি খাতুন (৫০)।

ফরিদপুর : ফরিদপুর শহরের আলীপুর বড় ব্রিজের ঢালে ট্রাকচাপায় এক পথচারী ও সালথা উপজেলায় ট্রলি থেকে পড়ে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বেলা আড়াইটার দিকে শহরের আলীপুর এলাকার বড় ব্রিজের ঢালে রাস্তা পার হতে গিয়ে পলাশ শেখ (৪২) নামের এক যুবক নিহত হন। প্রত্যক্ষদর্শীরা জানান, পলাশ শেখ বাড়ি থেকে বের হয়ে রাস্তা পার হওয়ার সময় পেছন দিক থেকে একটি মোটরসাইকেল ধাক্কা দিলে পলাশ রাস্তায় পড়ে যান। এ সময় পেছন দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ ঘটনায় ঘাতক ট্রাক ও চালককে আটক করেছে পুলিশ।

এদিকে ফরিদপুরের সালথায় ট্রলি গাড়ি থেকে পড়ে আয়নাল শেখ (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকালে উপজেলার আটঘর ইউনিয়নের পুটিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আয়নাল পুটিয়া গ্রামের মৃত খোরশেদ শেখের ছেলে।

লালমনিরহাট : লালমনিরহাটের সেলিম নগরে বাসের ধাক্কায় ওমর আলী (৫৩) নামে একজন নিহত হয়েছেন। বেলা ১১টায় রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের লালমনিরহাটের সেলিম নগর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওমর আলী সদরের পঞ্চগ্রাম গ্রামের আক্কাস আলীর ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, ওমর আলী বাজার এলাকায় রাস্তা পারাপারের সময় দ্রুতগতির যাত্রীবাহী একটি বাস ধাক্কা দেয়। তিনি ঘটনাস্থলেই মারা যান।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খাওয়ার সময় এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। সকালে সদর উপজেলার সালন্দর ইউনিয়নের চৌধুরীহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গরু ব্যবসায়ী মাসুদ (৩৪) সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। পুলিশ জানায়, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার একদল গরু ব্যবসায়ী একটি ট্রাক নিয়ে গরু কেনার জন্য পঞ্চগড়ের দিকে যাচ্ছিলেন। সকালে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের সালন্দর এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ট্রাকের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান গরু ব্যবসায়ী মাসুদ। ট্রাকে থাকা শানিল (৪৫), হাশেম (৩৪), মোরসালিন (২২) আহত হন।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় দাঁড়িয়ে থাকা কাভার্ড ভ্যানের সঙ্গে পিকআপের ধাক্কা লেগে ইমরান হোসেন (২৮) নামের এক চালক নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হবিরবাড়ী ইউনিয়নের আমতলী এলাকায়। ইমরান হোসেন নারায়ণগঞ্জ সদর উপজেলার হালিরটেক গ্রামের আ. মতিন মিয়ার ছেলে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে গেলে রফিকুল ইসলাম রাসেল (৩৬) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। মারাত্মক আহত হয়েছেন অপর আরোহী জাহিদ হাসান (৩৮)। সকালে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার ফুকরায় এ দুর্ঘটনা ঘটে।

কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) শরিফুল ইসলাম জানান, রফিকুল ইসলাম রাসেল ও জাহিদ হাসান মোটরসাইকেলে করে খুলনা থেকে কক্সবাজার ভ্রমণে যান। কক্সবাজার ভ্রমণ শেষে খুলনা ফিরছিলেন তারা। এ সময় তাদের মোটরসাইকেলটি ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার ফুকরায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে গেলে রফিকুল ইসলাম রাসেল ও জাহিদ হাসান মারাত্মক আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কাশিয়ানী ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রফিকুল ইসলাম রাসেলকে মৃত ঘোষণা করেন।

 

সর্বশেষ খবর