মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা

স্কুলছাত্র অপহরণ ৩০ লাখ টাকা দাবি

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এক যুবককে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। গতকাল ভোরে উখিয়ার কুতুপালংস্থ ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহত বশির আহম্মদ (১৯) ওই ক্যাম্পের রহমত উল্যাহর ছেলে। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন, ভোরে অস্ত্রধারী কয়েকজন অজ্ঞাত সন্ত্রাসী এসে বশিরকে গলায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওসি জানান, প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অজ্ঞাতনামা রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ এ ঘটনার সাথে জড়িত বলে জানা গেছে। ঘটনাস্থলে পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন। চলতি বছর এপ্রিল পর্যন্ত প্রথম চার মাসে ৩২ টি হত্যা মামলা, ১২টি হত্যা চেষ্টা মামলা হয়েছে। যেখানে ৩৫ জন খুন হন।

স্কুল ছাত্র অপরহণ : কক্সবাজারের টেকনাফে মোহাম্মদ হোছাইন সূর্য নামে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। রবিবার দুপুরে স্কুল ছুটির পর থেকে নিখোঁজ হয় শিশুটি। পরে মোবাইল ফোনে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবির পর জানা গেছে স্কুল থেকে ফেরার পথে তাকে অপহরণ করা হয়। সূর্য হ্নীলা ইউনিয়নের লেদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র এবং ওই এলাকার সোলতান আহমেদের ছেলে। সোলতান আহমেদ জানিয়েছেন, রবিবার স্কুলে গিয়ে আর ফিরেনি তার ছেলে। তাকে সব আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজাখুঁজির একপর্যায়ে রাতে দুর্বৃত্তরা মোবাইল ফোনে তার ছেলেকে অপহরণ করার কথা জানায়। পাশাপাশি ৩০ লাখ টাকা মুক্তিপণ না দিলে ছেলেকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দেয়। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে বলে জানান তিনি। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, রবিবার রাতে জিডি করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রসঙ্গত, টেকনাফে গত আট মাসে ৭০টি অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে গত ২৮ এপ্রিল পাত্রী দেখতে গিয়ে অপহরণের শিকার হন কক্সবাজারের চৌফলদ ী উত্তরপাড়ার মোহাম্মদ আলমের ছেলে জমির হোসেন রুবেল, তার দুই বন্ধু ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগরপাড়ার মোহাম্মদ ইউছুপ ও শহরের নুনিয়াছড়ার ইমরান অপহৃত হন।

২৪ মে টেকনাফ পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে গলিত তিনটি লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় করা মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। যারা এখন পুলিশের রিমান্ডে রয়েছে। এর মধ্যে গত শুক্রবার লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে পাঁচজনকে অপহরণ করা হয়। শনিবার রাতে এক যুবকের হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করে ওই হাতসহ তাকে ফেরত পাঠায়। অপর চারজনের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছে অপহরণকারীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর