শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ১৩:০৯
প্রিন্ট করুন printer

ফ্রান্সে 'আমাদের রান্নাঘরে'র খাবার উৎসব

ফ্রান্স প্রতিনিধি

ফ্রান্সে 'আমাদের রান্নাঘরে'র খাবার উৎসব
Google News

প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম ও ভিনদেশিদের কাছে বাংলাদেশি ঐতিহ্যবাহী রসনার পরিচয় এবং স্বাদ তুলে ধরতে ফ্রান্সে বসবাসরত প্রবাসী পেইজবুক গ্রুপ ‘আমাদের রান্নাঘর’ আয়োজন করেছে ব্যতিক্রমী এক খাবার উৎসব।

গ্রুপের এডমিন রুবাইয়া খান ও মডারেটর শাহানাজ আক্তারের পরিচালনায় লা-কোর্নোভের সিটি ফ্লোরিয়াল পার্কের এ আয়োজনে রাজধানী প্যারিস ও ফ্রান্সের বিভিন্ন এলাকা থেকে প্রায় শতাধিক অতিথি সপরিবারে অংশগ্রহণ করেন।

ফায়া, স্বদেশ এবং মাল্টিমিডিয়া সার্ভিসের স্পন্সরে আয়োজিত এ আয়োজনে নানা রকমের মাংস, মাছ, হরেক রকমর ভর্তা, ভাজি, সবজি, খিচুড়ি, বিরিয়ানী, পিঠাপুলি, দই, কেকসহ প্রায় ৩০ পদের বাংলাদেশি খাবারের অতিথিদের আপ্যায়ন করানো হয়।

অনুষ্ঠানে গান, নাচ ও আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন গ্রুপের উপদেষ্টা সোহেল ইবনে হোসাইন, কমিউনিটি ব্যক্তিত্ব মনিরুল ইসলাম, কমিউনিটি নেতা ও সমাজসেবী সাইফুল ইসলাম প্রমুখ।

'আমাদের রান্নঘর' গ্রুপের মডারেটর শাহানাজ আক্তার বলেন, 'বিদেশে জন্ম নেওয়া নতুন প্রজন্মের কাছে বাংলাদেশি বৈশিষ্ঠ্যমন্ডিত সংস্কৃতি, ঐতিহ্যবাহী খাবার তুলে ধরা এবং নারী উদ্যোক্তা তৈরিতে এ গ্রুপ কাজ করে যাবে।'
 


বিডি প্রতিদিন / অন্তরা কবির

এই বিভাগের আরও খবর