৩ জানুয়ারি, ২০২৩ ০৯:৩৪

বছরের প্রথম দিনই হারের পর ছুটিতে গেলেন এমবাপ্পে

অনলাইন ডেস্ক

বছরের প্রথম দিনই হারের পর ছুটিতে গেলেন এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

এখনও প্যারিসে ফেরেননি লিওনেল মেসি। আগের ম্যাচে লাল কার্ড দেখার কারণে ছিলেন না নেইমারও। ফলে একা পড়ে যান কিলিয়ান এমবাপ্পে। তাই নতুন বছরের প্রথম দিনই হেরে যায় প্যারিস সেন্ট জার্মেই। লঁসের কাছে তার দল হারল ১-৩ গোলে। টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার নজির ভেঙে গেল রবিবার রাতে। দল হারতেই ছুটিতে চলে গেলেন এমবাপ্পে। সঙ্গী হলেন মরক্কোর খেলোয়াড় আশরাফ হাকিমি।

দলের পক্ষ থেকে কিছু বলা না হলেও ফরাসি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত ১০ দিন ছুটিতে থাকবেন এমবাপ্পে ও হাকিমি। আগামী শুক্রবার ফরাসি কাপে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে খেলবে পিএসজি। তারপর ১১ জানুয়ারি ফরাসি লিগে মুখোমুখি হবে অ্যাঙ্গার্সের। এই দু’টি ম্যাচে খেলা হবে না এমবাপ্পের। তারপর ১৫ জানুয়ারি রেনেঁর বিরুদ্ধে খেলা। সেই ম্যাচে ফিরতে পারেন তিনি।

আরও বড় ব্যাপার, বিশ্বকাপ জেতার পর মেসিকেও সেই ম্যাচে খেলতে দেখা যেতে পারে।

পিএসজি’র কোচ ক্রিস্টোফ গালচিয়ে বলেছেন, “হাকিমি এবং এমবাপ্পেকে আপাতত কিছু দিন বিশ্রাম দেওয়া হয়েছে। এই দুটি ম্যাচেই ওদের খেলানোর পরিকল্পনা ছিল। এবার ওরা বিশ্রাম নিতে পারে।”

বিশ্বকাপের পর কোনও ছুটি না নিয়েই ক্লাবে যোগ দেন এমবাপ্পে এবং হাকিমি। প্রথম ম্যাচের জয়ের পরই হারতে হল তাদের।

রবিবার পাল্টা আক্রমণের ঝড় তুলে পিএসজি-কে নাস্তানাবুদ করে দেয় লঁস। কোনও জবাব ছিল না পিএসজি ডিফেন্ডারদের কাছে। মাঝমাঠের লড়াইতেও এগিয়ে ছিল না পিএসজি। কোচ গালচিয়েও দলের পারফরম্যান্সে অখুশি। বলেছেন, “আমার দলকে তো মাঠে খুঁজেই পাইনি। দলের মধ্যে একতা ছিল না। ম্যাচ যতই এগিয়েছে ততই আমরা হারিয়ে গেছি।” সূত্র: গোল ডটকম, ফ্যান ন্যাশন ফুটবল

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর