Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০১৯ ২১:০৫
আপডেট : ৭ মে, ২০১৯ ২১:০৬

এক সপ্তাহ ধীরগতি থাকতে পারে ইন্টারনেটে

অনলাইন ডেস্ক

এক সপ্তাহ ধীরগতি থাকতে পারে ইন্টারনেটে

কক্সবাজারে প্রথম সাবমেরিন ক্যাবলের রিপিটার প্রতিস্থাপনের জন্য আগামী এক সপ্তাহ কিছু কিছু ক্ষেত্রে গ্রাহকরা ইন্টারনেটের সামান্য ধীরগতির সম্মুখীন হতে পারেন। 

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান মঙ্গলবার এ তথ্য জানান।

তিনি বলেন, কক্সবাজারে প্রথম সাবমেরিন ক্যাবলের বাংলাদেশ ব্রাঞ্চে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ ঘূর্ণিঝড় ফণীর কারণে রি-শিডিউল করে ৮ মে শুরু করা হবে। ফলে আগামী ৬/৭ দিন প্রথম সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সার্কিটগুলো বন্ধ থাকবে। তবে ওই সময়ে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরগুলোর সার্কিট চালু থাকবে।
 
এছাড়া রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন কুয়াকাটায় দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইথের সংযোগ দেওয়ার কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিসে উল্লেখযোগ্য কোনো সমস্যা হবে না। ইতোমধ্যে সংশ্লিষ্ট আইজিডব্লিউ, আইআইজি এবং অন টেলিকম সংস্থাকে বিএসসিসিএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।
 
বিএসসিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক জানান, রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন দিনগুলোতে ইন্টারনেট গ্রাহকরা সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে ইন্টারনেটের সামান্য ধীরগতির সম্মুখীন হতে পারেন। ফলে গ্রাহকদের সম্ভাব্য সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে বিএসসিসিএল কর্তৃপক্ষ।
 
এর আগে এপ্রিলের শেষ দিকে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে প্রথম রিপিটার প্রতিস্থাপনের কাজ সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানান বিএসসিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক। সূত্র: বাংলা নিউজ

বিডি-প্রতিদিন/০৭ মে, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য