২৫ জানুয়ারি, ২০২২ ১৯:২০

বাকেরগঞ্জ নলছিটির কৃষকদের মাঝে মুগডালের বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাকেরগঞ্জ নলছিটির কৃষকদের মাঝে মুগডালের বীজ বিতরণ

বরিশালে চাষিদের মাঝে বিনামূল্যে মুগডালের বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলার বাকেরগঞ্জ উপজেলার বাখরকাঠি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক অনুষ্ঠানে এই বীজ বিতরণ করা হয়। বাংলাদেশের দক্ষিণাঞ্চলে চাষকৃত গুরুত্বপূর্ণ ফল, পান, সুপারি ও ডাল ফসলের পোকামাকড় সনাক্তকরণ ও সমন্বিত বালাই ব্যবস্থাপনার মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রযুক্তি উদ্ভাবন ও বিস্তার প্রকল্পের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের (আরএআরএস) মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রফি উদ্দিন।  

ভাসমান কৃষি প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আরএআরএস’র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলিমুর রহমান। বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বৈজ্ঞানিক কর্মকর্তা স্মৃতি হাসনা এবং কৃষি তথ্য সার্ভিস কর্মকর্তা নাহিদ বিন রফিক।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে নলছিটি ও বাকেরগঞ্জের ৩০ জন মুগচাষীর মাঝে ৩ কেজি করে মোট ৯০ কেজি বারি মুগডাল-৬’র বীজ বিতরন করা হয়। এর আগে নিরাপদ মুগডাল উৎপাদনে সমন্বিত বালাই ব্যবস্থাপনা বিষয়ক এক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। কর্মসূচি পরিচালক ড. মো. মাহবুবুর রহমানের উপস্থাপনায় এই প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন ৩০ জন কৃষক।


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর