শিরোনাম
১ জুলাই, ২০২২ ১৭:৫১

বরিশালের ভাসমান বেডচাষিদের গোপালগঞ্জে উদ্বুদ্ধকরণ ভ্রমণ

নিজস্ব প্রতিবেদক

বরিশালের ভাসমান বেডচাষিদের গোপালগঞ্জে উদ্বুদ্ধকরণ ভ্রমণ

বরিশালের ভাসমান বেডচাষিরা গোপালগঞ্জে উদ্বুদ্ধকরণ ভ্রমণ করেছেন। শুক্রবার কৃষি সম্প্রসারণ বিভাগের ভাসমান বেডে সবজি ও মসলা চাষ, গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রফি উদ্দিন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক প্রতিষ্ঠানের প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার। বক্তব্য রাখেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম কিবরিয়া, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলিমুর রহমান, কর্মসূচি পরিচালক ড. মো. মাহবুবুর রহমান এবং কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক। উদ্বুদ্ধকরণ ভ্রমণে বরিশালের ৬০ জন কৃষক অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে ভাসমান কৃষির ভূমিকা অনন্য। এর আবাদ কৌশল অবশ্যই আধুনিক উপায় হওয়া চাই। তাহলে ফসলের উৎপাদন আশানুরূপ হবে। কৃষকরা হবেন লাভবান। 

পরে প্রকল্প পরিচালকের নেতৃত্বে ভাসমান কৃষির গবেষণাপ্লটগুলো চাষিদের সরেজমিনে দেখানো হয়। চাষিদের উদ্দেশে তিনি বলেন, ভাসমান কৃষির গবেষণা, সম্প্রসারণ এবং জনপ্রিয় করাই এই প্রকল্পের উদ্দেশ্য। প্রদর্শন করা এসব প্রযুক্তি নিজ মাঠে প্রয়োগ করার জন্য কৃষকদের উদ্বুদ্ধ করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর