২৫ জুন, ২০২০ ১৬:৪১

বেরোবি থেকে ৩ প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

বেরোবি থেকে ৩ প্রতারক আটক

ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে ৩ প্রতারককে আটক করেছে ক্যাম্পাস পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ভুয়া নিয়োগপত্র, ফাকা চেকসহ তাদের আটক করা হয়। 

আটককৃতরা হল- মিঠাপুকুরের চেংমারী এলাকার মৃত মো. আলীর ছেলে ওসমান গনি, দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার পশ্চিম গৌরী পাড়া এলাকার মোজাম্মেল হকের ছেলে তানভির ওরফে রেজভি এবং একই এলাকার মৃত ওসমান মিয়ার ছেলে জাহিদুল ইসলাম। 

পুলিশ ও বেরোবি রেজিস্টার সূত্রে জানা গেছে, ৪ মাস আগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আউটসোর্সিং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই নিয়োগ বিজ্ঞপ্তির সূত্র ধরে একটি প্রতারক চক্র গড়ে উঠে। তারা বিভিন্ন জনকে ভুয়া নিয়োগপত্র প্রদান করে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। প্রতারক চক্রের কাছে ৩ লাখ ৮০ হাজার টাকা  বিশ্ববিদ্যালয়ের মালি পদে চাকরি চায় এক যুবক। চাকরি প্রত্যাশী ওই যুবকের সন্দেহ হলে তিনি বেরোবি’র পুলিশ ক্যাম্পের ইনচার্জকে বিষয়টি জানায়। বৃহস্পতিবার প্রতারক চক্র ওই যুবকের নিকট টাকা নিতে এলে পুলিশ তাদের হাতেনাতে আটক করে। এসময় তাদেও কাছ থেকে ৩টি জাল নিয়োগপত্র, ৪টি ফাকা চেকের পাতা, ৪টি ফোন, ৪টি ভোটার আইডি কার্ড উদ্ধার করে। 

বেরোবি’র পুলিশ ক্যাম্পের ইনচার্জ মহিবুল ইসলাম জানান, প্রতারক চক্র বিভিন্ন জনকে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু হেনা বাদী হয়ে একটি মামলা করেছেন। আকটকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর