শিরোনাম
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০২১ ২২:২০
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধুর ব্যানার ছেঁড়া ‘নেতা’ মহসীন কলেজ ছাত্রলীগের নতুন আহ্বায়ক

মোবাইল চুরি করে খেয়েছিলেন গণপিটুনিও

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর ব্যানার ছেঁড়া ‘নেতা’ মহসীন কলেজ ছাত্রলীগের নতুন আহ্বায়ক
কাজী নাঈম (ফাইল ছবি)

চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসীন কলেজে ছাত্রলীগের ২৪ সদস্যের কমিটির আহ্বায়ক করা হয়েছে এমন বিতর্কিত একজনকে— যিনি মাত্র কিছুদিন আগে কলেজের ভেতরে বঙ্গবন্ধুর ব্যানার ছিঁড়ে সমালোচিত হয়েছিলেন। তারও আগে মোবাইল চুরি করে খেয়েছিলেন গণপিটুনিও। এই আহ্বায়কের নাম কাজী নাঈম।

বুধবার কাজী নাঈমকে আহ্বায়ক করে হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগের ২৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

কমিটি গঠনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিতর্কে অনেকেই এভাবে বিতর্কিত ব্যক্তিদের রেখে কমিটি গঠনের সমালোচনায় মুখর। অনেকেই বলছেন, বঙ্গবন্ধুর ব্যানার ছেঁড়ার অপরাধের পুরস্কার হিসেবে কাজী নাঈম পেলেন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক পদ। কাজী নাঈম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের অনুসারী।

কাজী নাঈমের বিরুদ্ধে শুধু বঙ্গবন্ধুর ব্যানার ছেঁড়াই নয়, রয়েছে মোবাইল চুরির অভিযোগও। ২০১৭ সালে মোবাইল চুরির অপরাধে গণধোলাই খেয়ে অচেতন অবস্থায় পড়ে থাকতেও দেখা যায় এই নেতাকে। কলেজে বহিরাগতদের নিয়ে বিশৃঙ্খলা তৈরি ও শিবির কর্মীদের ছাত্রলীগ বানিয়ে নিজের গ্রুপে অনুপ্রবেশের জন্য একাধিকবার খবরের শিরোনামও হন এই ছাত্রলীগ নেতা।

এ বিষয়ে কথা বলতে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দস্তগীরকে একাধিকবার ফোন দিয়েও সাড়া পাওয়া যায়নি।কমিটি নিয়ে এমন কাণ্ডে মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ক্ষোভের সুরে বললেন, ‘মহসিন কলেজ শিবিরমুক্ত করার সময় যারা ছিলো কিন্তু আজ বাদ দেওয়া হয়েছে, আবার যাদের অবমূল্যায়ন করা হয়েছে তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমার জন্য তোমাদের আজ এ পরিণতি।’

ক্ষোভের সুরে মহসিন কলেজ কমিটির সদ্য নির্বাচিত এক সদস্য বলেন, ‘বঙ্গবন্ধুকে অপমান করার মত একটি গুরুতর অপরাধ করেও ন্যূনতম শাস্তি না দিয়ে উল্টো তাকে ছাত্রলীগের দায়িত্ব দেওয়া হল, এতে ত্যাগী নেতাকর্মীরা হতাশই হয়েছেন। নিজেদের কমিটি ভেঙে যাওয়ার আভাস শুনে একদিনেই তড়িঘড়ি করে টাকার বিনিময়ে মহসিন কলেজসহ থানা, ওয়ার্ড মিলে ১৩টি কমিটি অনুমোদন দিয়েছে মহানগর ছাত্রলীগ। একদিনে এতগুলো কমিটি অনুমোদন দেওয়াটাও একটা রেকর্ড।’

এর আগে চট্টগ্রাম কলেজে মাহমুদকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে কমিটি দিয়ে বির্তকের মুখে পড়ে মহানগর ছাত্রলীগ। অছাত্র, বহিরাগত ও বিএনপি কর্মীদের নিয়ে কমিটি গঠন করার অভিযোগ ওঠে ইমু-দস্তগীরের বিরুদ্ধে। ইয়াবা ব্যবসার দায়ে জেল খাটা ও চট্টগ্রাম কলেজে না পড়েও সেই কমিটিতে স্থান হয়েছিলো একাধিক বিতর্কিত নেতার। ওপর মহলের নেতাদের ও ‘মাই ম্যান’দের কমিটিতে আনতে বিতর্কিত কমিটি দিয়ে এবার অগ্রহণযোগ্য কমিটি দেওয়া হল মহসিন কলেজে— এমন অভিযোগ নেতাকর্মীদের।

সূত্র : চট্টগ্রাম প্রতিদিন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪৭
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:১৩
প্রিন্ট করুন printer

রাবি অধ্যাপকের বিরুদ্ধে থানায় জিডি

রাবি প্রতিনিধি

রাবি অধ্যাপকের বিরুদ্ধে থানায় জিডি
অধ্যাপক রেজাউল করিম বকসী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক রেজাউল করিম বকসীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল-ইসলাম। বৃহস্পতিবার রাত ১০টায় নগরীর মতিহার থানায় এই জিডি করা হয় বলে বাংলাদেশ প্রতিদিনকে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান।

জিডিতে অধ্যাপক সুলতান-উল-ইসলাম উল্লেখ করেন, গত ২০ ফেব্রুয়ারি ২০২১ তারিখে রাত সাড়ে ১১টায় <[email protected]> ই-মেইল থেকে আমার নামে একটি কুরুচিপূর্ণ অসত্য বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত এবং মানহানিকর বক্তব্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যদের নিকট প্রচার করা হয়। একই আইডি থেকে পরের দিন একুশে ফেব্রুয়ারি ২০২১ তারিখ দুপুর ১টায় একুশে ফেব্রুয়ারি চেতনায় রাজাকারের দল নির্বাচন বর্জন করুন শিরোনামে আরো একটি ইমেইল পাঠানো হয়। প্রেরক হিসেবে জান্নাতুল ফেরদৌস নামটি দেখা যায় এবং দ্বিতীয় ই-মেইলে প্রফেসর ডঃ জান্নাতুল ফেরদৌস, রাজশাহী বিশ্ববিদ্যালয় নামটি বার্তাটির লেখক হিসেবে উল্লেখ করা হয়। এ অবস্থায় আমি বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগের শিক্ষক প্রফেসর ডঃ জান্নাতুল ফেরদৌস এর সাথে যোগাযোগ করলে তিনি উক্ত মেইলটি পাঠাননি বলে আমাকে অবহিত করেন। তিনি আরও বলেন, এই নামে তার কোনো আইডি নেই। প্রকৃতপক্ষে তার আইডি হল <[email protected]>, যা বিশ্ববিদ্যালয় বিভিন্ন প্রকাশনায় উল্লেখ আছে। ভুয়া আইডি খোলা থেকে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বার্তায় তিনি মতিহার থানায় একটি মামলা দায়ের করেন। তাছাড়া তিনি তার ব্যক্তিগত ফেসবুক ও ইমেইল আইডি সম্পর্কে সতর্ক বার্তা প্রেরণ করেন। উক্ত মেইলটি ভিত্তিহীন বলেএ অভিহিত করেন।

জিডিতে আরও উল্লেখ করেন, 'আমি ব্যক্তিগতভাবে ই-মেইলের সংযুক্তি হিসেবে প্রপার্টিস পরীক্ষা করে রেজাউল করিম বকসী নামটি লেখক হিসেবে দেখতে পাই। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের একজন অধ্যাপক কর্মরত আছেন। গত ২০ ও ২১ ফেব্রুয়ারি তারিখের ই-মেইল বার্তা দুটি দ্বারা একুশে ফেব্রুয়ারি চেতনার নামে প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী কর্মকাণ্ড করা হয়েছে। বার্তাগুলো আমাকে রাজাকার বলে ২৪ ফেব্রুয়ারি ২০২১ তারিখে অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নির্বাচনে আহ্বায়ক প্রার্থী হিসেবে আমাকে, আমার পরিবারকে এবং আমাদের প্যানেলের সদস্যবৃন্দকেও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে। তাছাড়া আমার দৃঢ় বিশ্বাস, মিথ্যা বানোয়াট তথ্য প্রচারের ফলে শিক্ষকমন্ডলীর নিকট আমার সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি হয়ে থাকতে পারে এবং আমি এই নির্বাচনের প্রার্থী হিসেবে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়েছি। ডিজিটাল প্রযুক্তি ও ইন্টারনেট ব্যবহার করে উক্ত ই-মেইল আইডি থেকে আমার বিভিন্ন সহকর্মীদের নিকট মিথ্যা তথ্য উপাত্ত উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রচার করে আমার পরিবারের সদস্য ও আমার প্যানেলর সদস্যদের ব্যক্তিগত সামাজিক মর্যাদা ক্ষুণ্ন করেছে।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, এই ঘটনায় এর আগে একটি মামলা হয়েছে। মামলাটি উপ-পরিদর্শক ইমরান হোসেনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। আজ ভুক্তভোগী নিজেই একটি সাধারণ ডায়েরি করেছেন। উপ পরিদর্শক ইমরান হোসেনকেই জিডি'রও তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:০৪
প্রিন্ট করুন printer

'জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৩ মাস পরে পরীক্ষা দিলেও সেশনজটে পড়বে না'

অনলাইন ডেস্ক

'জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৩ মাস পরে পরীক্ষা দিলেও সেশনজটে পড়বে না'
ডা. দীপু মনি (ফাইল ছবি)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৩ মাস পরে পরীক্ষা দিলেও সেশনজটে পড়বে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় একটি অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীদের সরকারের সিদ্ধান্ত মেনে নেয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘দীর্ঘ সময় বন্ধ থাকার কারণে হলগুলোর সংস্কার কাজ এবং শিক্ষার্থীর সুরক্ষার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় খোলার জন্য সময় নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় কমিটির বৈঠক হবে, সেখানে আগামী ১ মার্চ থেকে স্কুল খুলে দেওয়া হবে কী না, সেই বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

বিভিন্ন আন্দোলনে ব্যর্থ হয়ে একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করতে চাইছে বলেও জানান তিনি। 

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৪৫
প্রিন্ট করুন printer

চবিতে পরীক্ষা স্থগিত, শিক্ষার্থীদের বিক্ষোভ

চবি প্রতিনিধি

চবিতে পরীক্ষা স্থগিত, শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলমান পরীক্ষা স্থগিত করে দেওয়ায় বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার সময় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা। পরে পরীক্ষা স্থগিত করার ঘোষণা প্রত্যাহারের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপিও দিয়েছে তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, আজকে পরীক্ষা স্থগিতের বিষয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা স্মারকলিপি দিয়েছে। আমরা তাদের কথা শুনেছি। সোমবার পর্যন্ত সময় নিয়েছি তাদের কাছ থেকে। বিষয়টি নিয়ে আমরা আবারও বসব। 

আন্দোলনকারী শিক্ষার্থী রুমান বলেন, সোমবার পর্যন্ত প্রক্টর স্যার সময় নিয়েছেন। কর্তৃপক্ষের কাছে আমাদের স্মারকলিপি পাঠাবেন। সোমবারেই আমাদেরকে সিদ্ধান্ত জানাবেন।

এর আগে মানববন্ধনে ছাত্ররা বলেন ৭৩ এর অধ্যাদেশে বলা হচ্ছে, বিশ্ববিদ্যালয় নিজে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখে। অতএব শিক্ষা মন্ত্রণালয় কী বলেছে তা নয়, শিক্ষার্থীদের দাবির দিকে দেখতে হবে। অবিলম্বে চলমান পরীক্ষা স্থগিতাদেশ বাতিল করতে হবে।

এসময় অর্থনীতি বিভাগের ছাত্র দেওয়ান তাহমিদের সঞ্চালনায় নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহমেদ কাওসার, বাংলা বিভাগের নিজামুদ্দীন টিপু, নৃবিজ্ঞান বিভাগের মোহাম্মদ জাহেদ, নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ঋজু লক্ষ্মী অবরোধ, ইংরেজি বিভাগের শাহ মোহাম্মদ শিহাব, প্রত্যয় নাফাক, বাংলা বিভাগের জান্নাতুস সাদিয়া পুষ্প, নৃবিজ্ঞান বিভাগের বিপ্লব, প্রাণিবিদ্যা বিভাগের সায়মা জাহান, পালি বিভাগের সলীল চাকমা প্রমুখ বক্তব্য দেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৪৯
প্রিন্ট করুন printer

সিকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে নজরুল সভাপতি, বাশির সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে নজরুল সভাপতি, বাশির সাধারণ সম্পাদক

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সকল প্রার্থী জয়ী হয়েছেন।

সভাপতি পদে প্রফেসর ড. মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মো. বাশির উদ্দিন জয়লাভ করেছেন। 
এছাড়া সহসভাপতি পদে প্রফেসর ড. মোতাহার হোসেন, কোষাধ্যক্ষ পদে ড. মোহাম্মদ এনামুল কবির, যুগ্ম সম্পাদক পদে প্রনজিত কুমার দাশ বিজয়ী হয়েছেন।

আর সদস্য পদে প্রফেসর ড. পীযুষ কান্তি সরকার, প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম, প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, প্রফেসর ড. সানজিদা পারভীন রিতু, পারসা সানজানা ও ঈশিতা দেব নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ২৬৯ জন ভোটারের মধ্যে ১৮৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৩৮
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:০২
প্রিন্ট করুন printer

ছাত্র ইউনিয়নের ঢাবি সভাপতি-সম্পাদকসহ বহিষ্কার ৭

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্র ইউনিয়নের ঢাবি সভাপতি-সম্পাদকসহ বহিষ্কার ৭
বাঁ থেকে সাখাওয়াত ফাহাদ ও রাগীব নাঈম

সংগঠনের শৃঙ্খলা এবং নৈতিকতা পরিপন্থী কর্মকাণ্ডের দায়ে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈমসহ সাতজনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। 

এছাড়া ‘অসাংগঠনিক’ কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকা’র অভিযোগে সংগঠনটির বিভিন্ন সংসদের বেশ কয়েকজন নেতাকে সতর্কও করা হয়েছে। গতকাল বুধবার ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের চতুর্থ কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

একই সভায় গঠনতন্ত্র লঙ্ঘনের দায়ে ঢাকা মহানগর এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী ‘গঠনতন্ত্রের ৫৬ (ক) ধারা অনুসারে ছয় মাসের জন্য বহিষ্কার হওয়া অন্যদের মধ্যে আছেন সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সম্পা দাস, সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদ প্রমুখ। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্র ইউনিয়নের গঠনতন্ত্রের ৪৮ (ক) ধারা লঙ্ঘনের দায়ে গঠনতন্ত্রের ৫৬ (গ) ধারা অনুযায়ী বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত করা হয়। ঢাকা মহানগর সংসদে ২১ সদস্যবিশিষ্ট এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদে ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে। 

এতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সহ-সভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগু, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সদস্য সাদ্দাম হোসেন ও রথীন্দ্রনাথ বাপ্পীকে অসাংগঠনিক কার্যক্রমের সাথে যুক্ত থাকার দায়ে সতর্ক করা হয়েছে এবং পরবর্তীতে এমন কাজের সাথে সম্পৃক্ত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, আগামী ১২ মার্চ ছাত্র ইউনিয়নের জাতীয় পরিষদের সভায় বহিষ্কার ও সতর্ককরণের সিদ্ধান্ত চূড়ান্ত হবে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর