Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১০:২৭

দানবাক্সে সাপের পাহারা নিয়ে হইচই!

অনলাইন ডেস্ক

দানবাক্সে সাপের পাহারা নিয়ে হইচই!

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নে আউলিয়াপুর গ্রামে বার আউলিয়ার দরবার শরিফের দানবাক্স পাহারা দিতে দেখা গেছে এক সাপকে। আর এ ঘটনায় ওই এলাকায় হইচই পড়ে গেছে। অনেকেই মনে করছেন টাকা চুরি রোধে হয়তো অলৌকিকভাবে সাপটি এমনটি করছে। এর আগে ৩-৪ বার সেখান থেকে টাকা চুরি হওয়ার ধারণা থেকেই এলাকাবাসী এমনটা মনে করছেন।

সোমবার( ১৯ মার্চ) দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাপটি তালাসহ দান বাক্সটি জড়িয়ে থাকে। এসময় কেউ দান বাক্সের দিকে এগিয়ে গেলে ছোবল মারার উদ্দেশে সাপটিকে আক্রমণ করতে দেখা গেছে। এ খবর ছড়িয়ে পড়লে বিষয়টি দেখতে ঘটনাস্থলে ভিড় জমান গ্রামবাসী। তবে পরদিন মঙ্গলবার সাপটিকে আর দেখা যায়নি।

স্থানীয়রা জানান, বরিশাল-কুয়াকাটা মহাসড়কের পাশেই বার আউলিয়ার দরবার শরীফ। প্রতিদিন এ পথে যাতায়াতকারীরা ছাড়াও স্থানীয় ও দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ দরবারের দানবাক্সে অর্থ দান করেন। তবে একটি অসাধু চক্র গত ১ বছরে ৩ থেকে ৪ বার দরবারের দানবাক্সের তালার নকল চাবি তৈরি করে অর্থ চুরি করে।

দরবার শরীফের ওয়াকফ স্টেটের মোতওয়াল্লির প্রতিনিধি মাও. হেলালুজ্জামান জানান, কয়েক বছর ধরে স্থানীয় একটি চক্র দরবার শরীফের দানবাক্সের তালার নকল চাবি তৈরি করে অর্থ চুরি করে আসছে। গত ১ বছরে ৩ থেকে ৪ বার তারা অর্থ চুরি করে। সেই কারণেই হয়তো এমন অলৌকিক ঘটনা ঘটেছে। যাতে ওই অসাধু চক্রটি আর অর্থ চুরির কথা চিন্তাও না করেন।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য